শ্রীলংকার উত্তরাঞ্চলে ব্যাপক বৃষ্টিপাতের ফলে সৃষ্ট আকস্মিক বন্যায় শেষ খবর পাওয়া পর্যন্ত দুর্ভোগে পড়েছেন প্রায় ১৪ হাজারের বেশি পরিবারের অন্তত ৪৫ হাজারেরও বেশি মানুষ। কর্তৃপক্ষের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ট্রিবিয়ন।

প্রতিবেদনে বলা হয়, অঞ্চলটিতে এবারের আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত জেলাগুলো হলো- উত্তরাঞ্চলের মুল্লাইথিবু জেলা, কিলিনোচ্ছি জেলা, ভেবুনিয়া ও মানারসহ উত্তর-পশ্চিমাঞ্চলের জাফনা জেলা।

এ দিকে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তাদের দাবী, ‘ভারী বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় এখনও কোনো মৃত্যু কিংবা নিখোঁজের খবর পাওয়া যায়নি। তবে এখন পর্যন্ত প্রায় সাড়ে ৮ হাজারের বেশি বন্যা কবলিতকে উদ্ধারের পর মোট ৫২টির বেশি নিরাপদ আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়েছে।’

কর্মকর্তারা আরও জানান, অঞ্চলের বিভিন্ন স্থানে ইতোমধ্যে উদ্ধারকারী নৌকার পাশাপাশি পর্যবেক্ষণ টিম বসানো হয়েছে। তাছাড়া নৌ ও সেনা বাহিনীর অসংখ্য কর্মকর্তাকে এই ত্রাণ বিতরণ এবং উদ্ধার কাজে নিয়োজিত করা হয়েছে।

উল্লেখ্য, দেশটির বিতর্কিত প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা বন্যা দুর্গত এলাকাগুলোতে ইতোমধ্যে পর্যাপ্ত ত্রাণ বিতরণের জন্য নির্দেশ প্রদান করেছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here