ভারতের টি–টোয়েন্টি দলে ফিরলেন কিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। ওয়েস্ট ইন্ডিজ বিপক্ষে দলে ছিলেন না তিনি। নেই অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজের দলেও। তবে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের দলে।

ভারতীয় ক্রিকেট বোর্ড সোমবার অস্ট্রেলিয়া সফরের ওয়ানডে এবং নিউ জিল্যান্ড সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করে। ধোনি ছাড়াও ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পেয়েছেন ইনজুরি থেকে ফেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

দুই সিরিজে ধোনির বাদ পড়ার পর থেকেই গুঞ্জন রটে যায়। অনেকেই ধোনির ক্যারিয়ার শেষ দেখছিলেন। অনেকেই ভেবেছিলেন ধোনিকে ধীরে ধীরে ছেঁটে ফেলতে চাইছেন নির্বাচকরা তাই টি-টোয়েন্টি দলে রাখছেন না তাঁকে। সব জল্পনায় জল ঢেলে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে দলে ফিরলেন মহেন্দ্র সিং ধোনি। সেই সঙ্গে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলেও ফিরলেন মাহি।

জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। ফেব্রুয়ারিতে কিউইদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজের ভারতীয় স্কোয়াড–

ভিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, রিশভ পান্ট, দীনেশ কার্তিক, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, কুলদিপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবেনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ ও খলিল আহমেদ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here