বন্দুকধারীরা লিবিয়ার রাজধানী ত্রিপলীতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ে হামলা চালিয়েছে। মন্ত্রণালয় ভবনের ভেতরে গোলাগুলি এবং বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম জানিয়েছে।

পররাষ্ট্র এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের কর্মকর্তাদের বরাত দিয়ে লিবিয়ার ঐক্য সরকার নিয়ন্ত্রিত টেলিভিশন চ্যানেল জানিয়েছে, আজ (মঙ্গলবার) সকালে কতিপয় সন্ত্রাসী মন্ত্রণালয় ভবনে হামলা চালিয়েছে। তবে হামলায় কতজন হতাহত হয়েছে এবং কারা হামলা চালিয়েছে সে বিষয়ে আনুষ্ঠানিক কোনো তথ্য পাওয়া যায় নি।  পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মীর বরাত দিয়ে একটি সংবাদ মাধ্যম জানিয়েছে যে হামলায় তিন জন নিহত এবং ছয় ব্যক্তি আহত হয়েছে। অন্যদিকে,  হামলায় একজন নিহত এবং নয় জন আহত হওয়ার কথা নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্রের বরাত দিয়ে কিছু সংবাদ মাধ্যম জানিয়েছে, হামলায় অংশ নেয়া তিন সন্ত্রাসী উগ্র গোষ্ঠী দায়েশের সদস্য। এদের মধ্যে একজন মন্ত্রণালয়ের নিরাপত্তা কর্মীর হাতে নিহত হয়েছে এবং বাকি দুই জন আত্মঘাতী বোমায় নিজেদেরকে উড়িয়ে দিয়েছেন। হামলার পর লিবিয়ার পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ তাহের সিয়ালা অক্ষত রয়েছেন মন্ত্রাণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here