কদিন আগে সাত বছর পূর্ণ করা আর্চি শিলারের ইচ্ছে পূরণ হলো অবশেষে। বক্সিং ডে টেস্টে পেলেন ‘ব্যাগি গ্রিন’ ক্যাপ। টিম পেইনের সঙ্গে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নামলেন টস করতে!

বক্সিং ডে টেস্টের আগে নাথান লায়ন আর্চি শিলারকে ব্যাগি গ্রিন পরিয়ে দেন।

টস করতে নেমে আর্চি শিলার যা বললেন-

নাম আর্চি শিলার। বয়স মোটে ৭ বছর। তবে এই বয়সেই জীবনের অনেক চড়াই-উতরাই পার করেছেন আর্চি। তিন মাস বয়সে প্রথমবারের মতো ছুরি-কাচির নিচে যাওয়ার পর থেকে ছোট্ট এ জীবনে এখনো পর্যন্ত তাকে মোট ১৩ বার যেতে হয়েছে অস্ত্রোপচারের টেবিলে!

এদিকে রোগে ভোগা বেশি অসুস্থ বাচ্চাদের নিয়ে একটি অলাভজনক প্রতিষ্ঠান কাজ করে। যেখানে বাচ্চাদের ইচ্ছাপূরণ করাই প্রতিষ্ঠানটির লক্ষ্য। সেই প্রতিষ্ঠানের এক ক্যাম্পেইনের অংশ হিসেবেই আর্চি শিলারকে দলে প্রতীকী হিসেবে ডাকে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

আর্চি শিলারের অবশ্য খেলার খুব ইচ্ছে। ফোনেই অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার তাকে বলেছিলেন, ‘তোমাকে বক্সিং ডে টেস্টে খেলানো হবে কি না, এটা কিন্তু নিশ্চিত নয়।’ অজি কোচের মুখ থেকে এমন কথা শুনে শিলার ভারত-অস্ট্রেলিয়া সিরিজে স্বাগতিকদের গলার কাটা হয়ে থাকা বর্তমানে বিশ্বসেরা ব্যাটসম্যান ভিরাট কোহলির উইকেট এনে দিবেন জানিয়ে সঙ্গে সঙ্গেই আর্চি বলেছিলেন, ‘খেলতে পারলে আমি তোমাকে ভিরাট কোহলির উইকেটটা এনে দিতে পারব।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here