ডেভিড ওয়ার্নারকে সিলেট সিক্সার্স এবার অধিনায়ক হিসেবেই ঘোষণা করেছে। আরেক অস্ট্রেলিয়ান তারকা স্টিভ স্মিথের বিপিএলে খেলার কথা কুমিল্লা ভিক্টোরিয়ানসে। কিন্তু তাঁকে নিয়ে তৈরি হয়েছিল নতুন গুঞ্জন। সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়কের বিপিএল খেলা হচ্ছে না, কয়েকদিন আগেই জানিয়েছিল বিসিবি। তবে আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্স তাদের ভক্তদের দিল সুখবর। বিপিএলের গঠনতান্ত্রিক জটিলতা কাটিয়ে স্টিভ স্মিথ আসছেন বিপিএল খেলতে।

এর আগে টি-টোয়েন্টি স্পেশালিষ্ট স্মিথ আইপিএল, বিগ ব্যাশসহ বিশ্বের নানান প্রান্তের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেছেন। এবার তার বিপিএল মাতানোর পালা।

গত মাসেই ভিডিও বার্তায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স সমর্থকসহ বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের শুভেচ্ছাও জানিয়েছেন স্মিথ। কিন্তু এরপরই কুমিল্লার হয়ে তার খেলা নিয়ে নতুন করে জটিলতার সৃষ্টি হয়েছে। আজ বিসিবির বোর্ড মিটিংয়ে চূড়ান্ত হয়েছে স্মিথ কুমিল্লার হয়ে এবার বিপিএল মাতাতে পারবেন।

এবার বিপিএল ড্রাফটে সবচেয়ে বেশি ৬ কোটি ২২ লাখ টাকা খরচ করেছ কুমিল্লা। ৪ কোটি ২২ লাখ টাকা তারা খরচ করেছে বিদেশি ক্রিকেটার নিতে। বিদেশিদের মধ্যে কুমিল্লা ভিড়িয়েছিল শ্রীলঙ্কার আসেলা গুনারত্নেকেও। কিন্তু আসেলাকে বিপিএলে পাওয়া যাবে না। কুমিল্লা তাঁর জায়গায় দলে ভেড়ায় স্মিথকে। এতে আপত্তি জানায় রংপুর রাইডার্স। পরে আপত্তি জানায় আরও কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। তাদের আপত্তিটা হচ্ছে, বাইলজ অনুযায়ী এখন ড্রাফটের বাইরে বিদেশি ক্রিকেটার নিতে পারবে না কুমিল্লা। কুমিল্লাকে নিতে হবে ড্রাফট থেকেই। কুমিল্লা ছাড়া বাকি ছয় দলের আপত্তি আছে তাকে নিয়ে। আর এ কারণেই স্মিথকে ‘না’ করে দিতে বাধ্য হয়েছে বিসিবি।

কিন্তু প্লেয়ার্স ড্রাফট হয়ে গেছে অনেক আগেই। আর ড্রাফটের মাধ্যমেই গুনারত্নেকে দলে নিয়েছিল টিম কুমিল্লা। কিন্তু তার না খেলার সংবাদের পরই আরেকজন বিদেশির প্রয়োজন অনুভব করে ভিক্টোরিয়ান্স। আর তাতেই চূড়ান্ত হয় স্মিথের সঙ্গে কুমিল্লার চুক্তি।

বিপিএলে অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটারদের অংশগ্রহণ নেই বললেই চলে। গত আসরেও শেন ওয়াটসনের খেলার কথা ছিল। কিন্তু চোটের কারণে খেলতে পারেননি তিনি। এবার ওয়ার্নার-স্মিথের মতো বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটাররা রাজি হয়েছেন বিপিএল খেলতে। বর্তমান সময়ে ক্রিকেট দুনিয়ার সেরা ব্যাটসম্যানদের একজন স্মিথ। কুমিল্লার হয়ে খেলতে মুখিয়ে আছেন তিনি। ভিডিও বার্তায় তেমনই প্রতিক্রিয়া জানিয়েছেন।

এক নজরে বিপিএলের ষষ্ঠ আসরের জন্য কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্কোয়াড–

দেশিঃ তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদি হাসান, জিয়াউর রহমান, মোশারফ রুবেল, মোহাম্মদ শহিদ, শামসুর রহমান, সঞ্জিত সাহা।

বিদেশিঃ শোয়েব মালিক, স্টিভ স্মিথ, লিয়াম ডওসন, শহিদ আফ্রিদি, থিসারা পেরেরা, এভিন লুইস, ওয়াকার সালমাখেইল, আমির ইয়ামিন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here