পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুণ্যে চলতি মৌসুমে সেরি আয় নিজেদের অপরাজিত যাত্রা অব্যাহত রেখেছে জুভেন্টাস। ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা পর্তুগিজ এই ফরোয়ার্ডের গোলেই হার এড়িয়েছে ১০ জনের জুভেন্টাস।

বুধবার আটালান্টার মাঠে ২-২ গোলে ড্র করেছে মাসিমিলিয়ানো আল্লেগ্রির শিষ্যরা। এই ড্রতে গুরুত্বপূর্ণ ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ইতালির সবচেয়ে সফল ক্লাবটি।

যদিও পুরো ম্যাচে জুভেন্টাস বলতে গেলে সিআরসেভেনের গোল ছাড়া কোনও গোল করতে পারে নি। বাকী গোলটিও এসেছে আত্মঘাতী গোলে। বেরেতের আত্মঘাতী গোলে জুভেন্টাস এগিয়ে গেলেও আটালান্টার ডুভান জাপাটা জোড়া গোল করে যেন সব আলো কেড়ে নিচ্ছিলেন। তার পরেই মাঠে দ্বিতীয়ার্ধে আগমন ঘটে ক্রিস্টিয়ানো রোনালদোর।

বদলির ১৩ মিনিটের মাথায় কর্নার থেকে হেডে দলকে সমতায় ফেরালেন। সঙ্গে সিরি আ তে ১৩ ম্যাচে নিজের ১২ নম্বর গোল আদায় করে নিলেন। লিগের টানা পাঁচ ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন তিনি। গত ১৮ ম্যাচে দ্বিতীয়বার পয়েন্ট খুইয়ে দিল জুভেন্টাস।

এমন ড্র যেন কিছুতেই মেনে নিতে পারছেন না দলের কোচ মাসিমিলিয়ানো অ্যালার্গি, ‘এটার লজ্জ্বার। আমরা জিততে চেয়েছিলেন কিন্তু দলটি ভাল খেলেছে।’

এদিকে, এসি মিলানের পতন দিবস অব্যাহত রয়েছে। লিগের অবনমন শঙ্কায় থাকা ১৯ নম্বর দল ফ্রোসিনানের সঙ্গে গোলশূন্য ড্রয়ে একটা লজ্জ্বাজনক রেকর্ড গড়েছে মিলান। ১৯৮৪ সালের ডিসেম্বরের পরে প্রথমবার টানা চার ম্যাচে গোলশূন্য দলটি! চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় সর্বোচ্চ শিরোপাজয়ীদের এমন হাল হয়তো কেউ আশা করবে না।

অন্যদিকে লিগের অবনমন শঙ্কায় থাকা আরেক দল বলগ্নার বিপক্ষে ২-০ ব্যবধানে জয় নিয়ে লিগ টেবিলের চারে উঠে এসেছে লাজিও। দুটি গোল এসেছে লুইসে ফেলিপ ও সেনাড লুলিসের কাছ থেকে। একই লিগে ৩-১ ব্যবধানে সাসুওলোকে হারিয়ে পয়েন্ট টেবিলের সাতে উঠে এসেছে রোমা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here