বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) চট্টগ্রামে উত্তরাঞ্চলকে ৯ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে দক্ষিণাঞ্চল। এ নিয়ে টানা দ্বিতীয়বার শিরোপা জিতলো তারা। এর আগে তারা শিরোপা জিতেছে ২০১৩-১৪ অথবা ২০১৪-১৫ মৌসুমেও।

ষষ্ঠ ও শেষ রাউন্ডে দিনের শুরুতে দক্ষিণাঞ্চলের জেতার মঞ্চটা প্রস্তুত করে দেন স্পিনার আব্দুর রাজ্জাক। দক্ষিণাঞ্চলের বিশাল রান পাহাড়ের পর ৫ উইকেটে ১৮৬ রানে চতুর্থ দিন শুরু করে উত্তরাঞ্চল। তাদের লড়াই সংগ্রাম করার সুযোগই দেননি রাজ্জাক। তার স্পিনে উত্তরাঞ্চল গুটিয়ে যায় ২৮০ রানে।

জিয়াউর রহমান ৭৭ রানে অপরাজিত থেকে চেষ্টা করলেও বাকিরা ছিলেন আসা যাওয়ার মাঝে। লেজ ছেঁটে দিলে দক্ষিণাঞ্চলের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৩৩ রান। ৭.১ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণাঞ্চল। ২০ রানে অপরাজিত থাকেন এনামুল হক আর ৮ রানে ফজলে মাহমুদ।

শেষ রাউন্ডের ম্যাচে ১৪৪ রানে ১২ উইকেট নিয়ে ম্যাচসেরা আব্দুর রাজ্জাক।

সপ্তম আসরে ৬ ম্যাচে ৩১.৮৮ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছে দক্ষিণাঞ্চল। ২৯.১৪ পয়েন্ট নিয়ে রানার্স আপ পূর্বাঞ্চল। আর ২৩.৩৭ পয়েন্ট নিয়ে তৃতীয় মধ্যাঞ্চল ও ১৮.৬১ পয়েন্ট নিয়ে চতুর্থ হয়েছে উত্তরাঞ্চল।

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল প্রথম ইনিংস: ২৯৩

দক্ষিণাঞ্চল প্রথম ইনিংস: ৫৪১

উত্তরাঞ্চল দ্বিতীয় ইনিংস: (আগের দিন শেষে ১৮৬/৫) ৮২.২ ওভারে ২৮০ (জিয়া ৭৭*, ধীমান ১৩, সানজামুল ২, সাকলাইন ৭, ইবাদত ৯, জহুরুল আহত অনুপস্থিত; শফিউল ১/৪৪, মনির ১/৩৮, মেহেদি ১/৯২, রাজ্জাক ৫/৭৫, নাহিদুল ১/২২)

দক্ষিণাঞ্চল দ্বিতীয় ইনিংস: (লক্ষ্য ৩৩) ৭.১ ওভারে ৩৫/১ (এনামুল ২০*, শাহরিয়ার ৭, মাহমুদ ৮*; সানজামুল ০/১০, সাকলাইন ০/১৫, ধীমান ১/১০)

ফল: দক্ষিণাঞ্চল ৯ উইকেটে জয়ী

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here