আসন্ন বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) জন্য নিজেদের দলে মোহাম্মদ হাফিজকে অন্তর্ভূক্ত করেছে রাজশাহী কিংস। ফ্র্যাঞ্চাইজিটি নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে। মোহাম্মদ হাফিজকে দিয়ে রাজশাহী দলের স্কোয়াডে এখন দুইজন পাকিস্তানি (মোট ৮ বিদেশী)।

সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজশাহী কিংস মোহাম্মদ হাফিজের ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছে- ‘বেশ অভিজ্ঞ, দুই বিভাগেই (ব্যাটিং ও বোলিং) কার্যকরী। সবাই মোহাম্মদ হাফিজকে কিংস স্কোয়াডে স্বাগত জানান।’

কিছুদিন আগেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দেওয়া মোহাম্মদ হাফিজের বয়স ৩৮। পাকিস্তানের হয়ে ৫৫ টেস্ট, ২০৩ ওয়ানডে ও ৮৯ টি-টোয়েন্টি খেলা অভিজ্ঞ এই ব্যাটিং অলরাউন্ডার বিশ্বজুড়ে খেলে বেড়ান টি-টোয়েন্টি লিগ গুলো। সব মিলে এখন অব্দি ২৫২ টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

২৫২ টি-টোয়েন্টিতে ২ সেঞ্চুরি, ৩০ ফিফটিতে হাফিজের রান ৫৩১৭। ৩ বার ম্যাচে ৪ উইকেট নেওয়া হাফিজ সাকুল্যে উইকেট পেয়েছেন ১৫৯ টি। আসন্ন পিএসএলে (পাকিস্তান সুপার লিগ) লাহোর কালান্দার্সের অধিনায়কত্বের দায়িত্ব হাফিজের কাঁধে।

মোহাম্মদ হাফিজের বিপিএল খেলা নিয়ে বিতর্ক হয়েছিল ২০১৫ সালে। সেবার মোহাম্মদ আমিরের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করতে হবে বলে চিটাগং ভাইকিংসকে না বলে দিয়েছিলেন তিনি। পরে যোগ দিয়েছিলেন ঢাকা ডায়নামাইটসে।

এরপর নিজের বোলিং অ্যাকশন শোধরানোর জন্য ২০১৭ সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেননি হাফিজ। বলেছিলেন, ‘বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বাংলাদেশে খেলতে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং বিপিএলে খেলার পরিবর্তে আমি লাহোরে আমার বোলিং অ্যাকশন নিয়ে কাজ করতে চাই। আইসিসি স্বীকৃত বায়োমেকানিস ল্যাবে পরীক্ষা দেওয়ার আগ পর্যন্ত বোলিং অ্যাকশন নিয়ে কাজ করতে চাই।’

রাজশাহী কিংসের স্কোয়াডঃ

দেশিঃ মুস্তাফিজুর রহমান (আইকন), মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, জাকির হাসান, সৌম্য সরকার, ফজলে মাহমুদ রাব্বি, আরাফাত সানি, আলাউদ্দিন বাবু, মার্শাল আইয়ুব ও কামরুল ইসলাম রাব্বি এবং শাহরিয়ার নাফিস।

বিদেশিঃ ইসুরু উদানা (শ্রীলঙ্কা), লরি এভান্স (ইংল্যান্ড), কাইস আহমেদ (আফগানিস্তান), ক্রিশ্চিয়ান জঙ্কার (দক্ষিণ আফ্রিকা), রায়ান টেন ডেসকাটে (নেদারল্যান্ডস), সেকুগে প্রসন্ন (শ্রীলঙ্কা), মোহাম্মদ সামি (পাকিস্তান) ও মোহাম্মদ হাফিজ (পাকিস্তান)।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here