‘শুরু থেকেই আমি চেষ্টা করে যাচ্ছি টুকটাক নাটকে অভিনয় করে নিজের পরিচয়টা সবার মাঝে জানান দিতে। বিগত এক বছরেরও বেশি সময় ধরে একটু একটু করে নতুনদের মধ্যে অভিনয়ে নিজের একটা অবস্থান তৈরী করার চেষ্টা করছি। যে কারণে আমার হাতে আসা স্ক্রিপ্টগুলোতে নিজের চরিত্র নিয়ে এখন ভাবছি। ক্যামেরার সামনে শুধু সংলাপের প্রয়োজনে সংলাপ বলে যাওয়াটা নয়, আমি সত্যিকারের একজন অভিনেত্রী হয়ে মিডিয়াতে আজীবন কাজ করে যেতে চাই। আর এখানে কাজের ধারাবাহিকতায় আমার টার্গেট হচ্ছে সিনেমায় কাজ করা। এখনই যেহেতু সিনেমায় কাজ করার সাহস পাচ্ছিনা, তাই ছোটপর্দায় অভিনয় করে বড় পর্দার জন্য নিজেকে তৈরী করছি।’

মুঠোফোনে কক্সবাজারে নাটকের শুটিং থেকে এভাবেই বলছিলেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’র প্রথম রানার আপ জাহারা মিতু। সিনেমায় তার প্রিয় নায়িকা শাবনূর। আর নাটকে তার প্রিয় অভিনেত্রী সুমাইয়া শিমু।

জাহারা মিতু বলেন, ‘ছোটবেলা থেকেই আমি শাবনূর আপু ও শিমু আপুর অভিনয়ের ভীষণ ভক্ত। তাদের আমি ছোটবেলা থেকেই ফলো করি। তাদের ব্যক্তিত্ব, তাদের অভিনয় আমাকে সবসময়ই মুগ্ধ করে।’ জাহারা মিতু এই মুহুর্তে কক্সবাজারে আছেন। সেখানে তিনি আগামী ১ জানুয়ারি পর্যন্ত সাখাওয়াত মানিকের সার্বিক তত্ত্বাবধানে স্বাধীন ফুয়াদের নির্দেশনায় ‘লটারি’, ‘নাকাব’ ও রাফাত মজুমদার রিংকুর নির্দেশনায় ‘ভালোবাসার নীল খাম’, ‘যাকে প্রেমিক বলা যায়না’ নাটকের কাজে ব্যস্ত থাকবেন। এসব নাটকে জাহারা মিতুর সহশিল্পী হিসেবে আছেন শ্যামল মাওলা ও নিলয়।

মিস ওয়ার্ল্ড হবার পর তপু খানের নির্দেশনায় জিয়াউল ফারুক অপূর্ব’র সঙ্গে একটি নাটকে অভিনয় করেছিলেন প্রথম জাহারা। তবে অভিনয়ের পাশাপাশি জাহারা উপস্থাপনাতেও দারুণ ব্যস্ত। এনটিভির একটি অনুষ্ঠান উপস্থাপনার মধ্যদিয়ে উপস্থাপনায় তার সম্পৃক্ততা। বিগত এক বছর যাবত তিনি বৈশাখী টিভির নিয়মিত অনুষ্ঠান ‘শুধু সিনেমার গান’র নিয়মিত উপস্থাপক তিনি। রাজবাড়ির পাংশার মেয়ে জাহারার বাবা এম রহমান রাসেল ও মা ফরিদা রহমান। চার বোন এক ভাইয়ের মধ্যে তিনিই সবার বড়। জাহারা মিতুর জন্মদিন ২০ জুন। জাহারা মিতু বিজেএমই’ থেকে ফ্যাশন ডিজাইনিং এ্যাণ্ড টেকনোলজি বিষয়ে অনার্স এবং চীনের জিয়াংসু ইউনিভার্সিটি অব সাইন্স এ্যা- টেকনোলজি থেকে ২০১৪ সালে একই বিষয়ে মাস্টার্স করেছেন। বর্তমানে তার অভিনীত রাশেদ রাহা পরিচালিত ‘আকাশে মেঘ নেই’ বাংলাভিশনে এবং জুয়েল মাহমুদ পরিচালিত ‘দি পাবলিক’ দীপ্ত টিভিতে নিয়মিত প্রচার হচ্ছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here