আর দিন চারেক বাদেই পর্দা উঠছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের জমজমাটপূর্ণ ও মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ তথা বিপিএলের। আসন্ন এই টুর্নামেন্টকে ঘিরে সব আয়োজন শেষ হয়েছে এরইমধ্যে, এবার অপেক্ষায় শুধু মাঠে গড়ানোর। সেই বিপিএল খেলতেই এবার ফ্র‍্যাঞ্জাইজি ক্রিকেটের জনপ্রিয় লিগ বিগ ব্যাশকে না বলে দিচ্ছেন নেপালের লেগস্পিনার সন্দ্বীপ লামিচানে।

বিশ্বের আনাচেকানাচে ধরে চলা ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটের আসরগুলাতে চাহিদার কেন্দ্রবিন্দুতে থাকেন লেগ স্পিনাররা, সেখানে আইসিসির সহযোগী দেশ নেপালের খেলোয়াড় হয়েও নিজের অস্তিত্বটা বেশ ভালোই জানান দিচ্ছেন সন্দ্বীপ লামিচানে। তাকে নিয়ে কেনই বা দলগুলার মধ্যে কাড়াকাড়ি লেগে যায় প্রমাণ করে চলেছেন তা। যার দরুন এবার বেশ মধুর সমস্যার মধ্যে পড়তে হলো তাকে। বেছে নিতে হচ্ছে অস্ট্রেলিয়ান বিশ ব্যাশ অথবা বিপিএলের মধ্যে যেকোনো একটাকে।

কেননা বর্তমানে বিগ ব্যাশের দল মেলবোর্ন স্টার্সের হয়ে খেলছেন সন্দ্বীপ। এদিকে আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বিপিএলের ষষ্ঠ আসর। যেখানে টুর্নামেন্টের দল সিলেট সিক্সার্সের হয়ে নাম লিখিয়েছেন তিনি। তাইতো বিস্ময় জাগানিয়া এই লেগ স্পিনার মঙ্গলবার মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে ম্যাচটি খেলেই বাংলাদেশের উদ্দেশ্যে উড়াল দেবেন বিপিএলের শুরু থেকেই খেলার জন্য।

এই প্রসঙ্গে সন্দ্বীপ জানিয়েছেন, বিগ ব্যাশে যোগ দেওয়ার আগেই সিলেট সিক্সার্সের সাথে চুক্তি হয়ে যাওয়ায় বিগ ব্যাশ রেখে বিপিএলেই খেলবেন। তিনি বলেন, ‘বিগ ব্যাশের আগেই আমি সিলেট সিক্সার্সের সাথে চুক্তি করেছি।’

চলমান বিগ ব্যাশের পর্দা নামার আগে বিপিএল শেষ হয়ে যাবে। তাই সন্দ্বীপ চাইলে আবারও ফিরতে পারবেন বিগ ব্যাশে। যদিও সেক্ষেত্রে তার দল মেলবোর্ন স্টার্সকে নিশ্চিত করতে হতে পারে আসরের প্লে-অফ খেলা।

সন্দ্বীপের বদলি হিসেবে মেলবোর্ন স্টার্স দলে ডেকেছে ইংলিশ পেসার লিয়াম প্ল্যাঙ্কেটকে। যদিও সন্দ্বীপের অভাব এতে ঘুচবে কি না সেই প্রশ্ন থাকছেই। ১৮ বছর বয়সী এই ক্রিকেটার ৩ ম্যাচে খেলে ইতোমধ্যে তুলে নিয়েছেন ৭ উইকেট।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here