স্ব স্ব বিভাগে বিশ্বের অন্যতম সেরা তারা। সবচেয়ে বেশি গ্র্যান্ডস্লামও জিতেছেন দু’জন।

মঙ্গলবার প্রথম একে অন্যের মুখোমুখি হওয়ার সুযোগ মেলে রজার ফেদেরার ও সেরেনা উইলিয়ামসের। সেই লড়াইয়ে অবশ্য জয়ী হয়েছেন ফেদেরার।

হপম্যান কাপের দ্বৈত মিশ্র বিভাগে সেরেনার যুক্তরাষ্ট্রকে সরাসরি সেটে হারিয়ে দিয়েছে ফেদেরার সুইজারল্যান্ড।

রজার ফেদেরার-বেলিন্দা বেনচিচ জুটি সেরেনা উইলিয়ামস-ফ্রান্সেস টিয়াফো জুটিকে ৪-২, ৪-৩ (৪-৩) গেমে হারিয়ে আরও এক ধাপ এগিয়ে গেছে। নিজেদের শেষ রাউন্ড রবিন ম্যাচে গ্রিসের মুখোমুখি হবে ফেদেরারের সুইজারল্যান্ড। অন্যদিকে সেরেনার যুক্তরাষ্ট্র খেলবে গ্রেট ব্রিটেনের বিপক্ষে।

ক্যারিয়ারের শেষ বেলায় ফেদেরারের মুখোমুখি হয়ে হেরেও খুব একটা কষ্ট পাননি সেরেনা। মঙ্গলবার সেটাই যেন বুঝিয়েছেন তিনি, ‘এটা দারুণ অভিজ্ঞতা। আমার খারাপ লাগছে যে ম্যাচটা শেষ হয়ে গেল। ক্যারিয়ারের শেষ দিকে এসে এমন ম্যাচ খেলা সত্যিই আনন্দদায়ক। ফেদেরার অসাধারণ মানুষ।

সর্বকালের সেরা খেলোয়াড়। তার সেরা হওয়ার পেছনে অন্যতম একটি কারণ তার মরণঘাতী সার্ভগুলো। এতোদিন শুধু দেখেছি, আজ টেরও পেয়েছি যে সার্ভগুলো কতটা বিধ্বংসী। পরে কখনো হয়তো তার কাছ থেকে এ ব্যাপারে পরামর্শ নেবো।’

এদিকে প্রথমবার সেরেনার বিপক্ষে খেলাকে উপভোগ করেছেন বলে জানিয়েছেন ফেদেরার, ‘এটা দারুণ মজার ছিল। সেরেনার বিপক্ষে খেলা খুব উপভোগ করেছি। এটা আমার জন্য সম্মানেরও ছিলো। আমি শুরুর দিকে বেশ নার্ভাস ছিলাম কারণ তার সার্ভের ব্যাপারে অনেকেই অনেক প্রশংসা করে। আজ বুঝতে পারলাম কেউ একটুও বাড়িয়ে বলে না। সে একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here