আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শোক জানিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি স্থগিত করেছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি প্রতিষ্ঠিত হয় ছাত্রলীগ। শুক্রবার ক্ষমতাসীন আওয়ামী লীগের এ ছাত্র সংগঠন ৭১ বছর পূর্ণ করছে।

ছাত্রলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঘনিষ্ঠ সহচর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দ নজরুল ইসলামের সুযোগ্য পুত্র আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে জাতি আজ গভীর শোকে আচ্ছন্ন। মরহুমের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর জাতীয় ও দলীয় পতাকা উত্তলন পরর্বর্তী সকল কর্মসূচি স্থগিত করা হলো।’

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বিজ্ঞপ্তি আকারে পরবর্তীতে জানিয়ে দেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম দীর্ঘদিন ফুসফুস ক্যান্সারে ভুগে বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের এক হাসপাতালে মারা যান। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে টানা পঞ্চমবারের মতো সাংসদ নির্বাচিত হন তিনি। এর আগে ওই আসন থেকে ১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪ সালের জাতীয় নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত হন তিনি।

গত বৃহস্পতিবার আওয়ামী লীগের সকল সাংসদ শপথ নিলেও তিনি শপথ নিতে পারেননি। শপথ গ্রহণের জন্য সময় আবেদন করে স্পিকারের কাছে চিঠি পাঠান বিদেশে চিকিৎসাধীন এই অসুস্থ নেতা।

আশরাফের ব্যক্তিগত সহকারী সচিব একেএম সাজ্জাদ হোসেন বলেন, শনিবার আওয়ামী লীগ নেতার মরদেহ দেশে আনা হবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here