আর মাত্র একদিন পর শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। তবে এবার চমক নিয়ে মাঠে মানছে জাতীয় দলের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। তিনি প্রথমবারের মতো রাজশাহী কিংসের নেতৃত্বে থাকছেন। আর সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে সৌম্য সরকারকে।

মিরাজের নেতৃত্বগুণের কথা মোটামুটি সবাই জানে। এর আগে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের নেতৃত্ব দিয়েছেন তিনি। জাতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবেও তাকেই ভাবা হচ্ছে। ফলে রাজশাহী কিংসের নেতৃত্বে আসা তার জন্য ভালোই হবে বলে ধারণা করা হচ্ছে।

বাকি সব ফ্র্যাঞ্চাইজি আগেই তাদের অধিনায়কের নাম ঘোষণা করলেও এতদিন সিদ্ধান্ত জানায়নি রাজশাহী কিংস। দলে মুমিনুল হক, সৌম্য সরকারের মতো সিনিয়র দেশীয় তারকা আছেন। এছাড়া পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ও নেদারল্যান্ডসের রায়ান টেন ডেসকাটের মতো আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্বের অভিজ্ঞতা সম্পন্ন তারকাও আছেন। তবে দায়িত্বটা মিরাজের কাঁধেই বর্তালো।

নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে আজ বৃহস্পতিবার (৩ জানুয়ারি) মিরাজকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে রাজশাহী কিংস কর্তৃপক্ষ।

রাজশাহী কিংসের কোচ হিসেবে রয়েছেন সাবেক প্রোটিয়া অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার। দলে আইকন ক্রিকেটার হিসেবে আছেন মোস্তাফিজুর রহমান। দেশীয় তারকাদের মধ্যে মিরাজ ছাড়া আছেন জাকির হাসান, সৌম্য সরকার, ফজলে মাহমুদ রাব্বি, আরাফাত সানি, আলাউদ্দিন বাবু, মার্শাল আইয়ুব ও কামরুল ইসলাম রাব্বি এবং শাহরিয়ার নাফিস।

বিদেশি তারকাদের মধ্যে রয়েছেন রায়ান টেন ডেসকাট (নেদারল্যান্ডস), সেকুগে প্রসন্ন (শ্রীলঙ্কা), মোহাম্মদ সামি (পাকিস্তান), মোহাম্মদ হাফিজ (পাকিস্তান), ইসুরু উদানা (শ্রীলঙ্কা), লরি এভান্স (ইংল্যান্ড), কাইস আহমেদ (আফগানিস্তান) ও ক্রিশ্চিয়ান জঙ্কার (দক্ষিণ আফ্রিকা)।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here