সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের বিষয়ে ইহুদিবাদী ইসরাইলের কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থার দাবি অগ্রাহ্য করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইসরাইলের ওয়াইনেট নিউজ ওয়েবসাইট এ খবর দিয়েছে।

ইসরাইলের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা বৃহস্পতিবার ওয়াইনেটকে বলেছেন, “এটা খুবই দুর্ভাগ্যজনক যে, গোয়েন্দা সংস্থার সরবরাহ করা প্রমাণাদিকে গুরুত্ব দিচ্ছেন না প্রেসিডেন্ট ট্রাম্প। আমরা এতে রাষ্ট্রীয়ভাবে বিস্মিত। এ অঞ্চলে ইরানি সামরিক বাহিনীর উপস্থিতি সম্পর্কে ট্রাম্প একদমই বুঝতে পারছেন না।”

সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহার ও ইরান সম্পর্কে ট্রাম্প ভিন্নধর্মী বক্তব্য দেয়ার পর ইসরাইলের পক্ষ থেকে এ মন্তব্য এলো। ট্রাম্প বলেছেন, “সিরিয়া থেকে ইরান লোকজন সরিয়ে নিচ্ছে কিন্তু আমি খুব খোলামেলাভাবে বলছি যে, তারা সেখানে যা খুশি তাই করতে পারে।” ট্রাম্পের এ বক্তব্যকে ইসরাইলের গণমাধ্যম সিরিয়া ইস্যুতে ‘মার্কিন নীতির পরিবর্তন’ বলে মন্তব্য করেছে।

সম্প্রতি ইরাক সফরের সময় প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, “আমরা প্রতি বছর ইসরাইলকে ৪৫০ কোটি ডলার দিচ্ছি এবং এ তহবিল দিয়ে ইসরাইল নিজেদের প্রতিরক্ষার ব্যাপারে বেশ ভালো করছে এবং এটাই তাদের পথ।”

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here