জাতীয় পার্টিকে (জাপা) সত্যিকারের শক্তিশালী বিরোধী দল হিসেবে প্রতিষ্ঠিত করতে চান বলে রবিবার মন্তব্য করেছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

‘আমি গর্বিত বিরোধী দলের চেয়ারে বসতে পেরে। জাতীয় পার্টিকে সত্যিকারের শক্তিশালী বিরোধী দল হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। এ বিষয়ে সব ধরনের চেষ্টা আমার অব্যাহত থাকবে’, বলেন তিনি।

দুপুর সাড়ে ১২টার দিকে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন তিনি। এরপর সংসদে বিরোধী দলের নেতা কক্ষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এরশাদ এসব কথা বলেন।

এর আগে সকালে গাড়ি থেকে নেমে হুইল চেয়ারে বসে সংসদে প্রবেশ করেন এরশাদ। শপথ গ্রহণের সময় তিনি জিএম কাদেরের সহযোগিতায় হুইল চেয়ার থেকে দাঁড়িয়ে শপথ নেন।

শপথের পর সংসদে বিরোধী দলের নেতার চেয়ারে বসেই তিনি বলেন, ‘আমি গর্বিত বিরোধী দলের চেয়ারে বসতে পেরে।’

এসময় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা হেসে এরশাদকে উদ্দেশ্য করে বলেন, ‘স্যার, দীর্ঘ ২৭ বছর পর আপনিই কোনো পুরুষ যিনি বিরোধী দলের নেতা হলেন।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, বিরোধী দলের নেতা ও চীফ হুইপের সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য সরকারের কাছে আবেদন করবেন তিনি।

এছাড়া জাতীয় সংসদের ডেপুটি স্পিকার যেন বিরোধী দল থেকে নেয়া হয় সে আবেদনও সরকারের কাছে করা হবে বলে জানান এইচএম এরশাদ।

এসময় জাপা কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলাসহ পার্টির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here