বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সাপ্তাহিক চলচ্চিত্র প্রদর্শনীর আওতায় আগামী ৩১ জানুয়ারি দুপুর ২.০০ মিনিটে নজরুল ইসলাম পরিচালিত নায়ক রাজ রাজ্জাক ও ববিতা অভিনীত ‘স্বরলিপি’ সিনেমাটি প্রদর্শন করা হবে।

তথ্য মন্ত্রনালয়ের অধীনে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ইয়াকুব আলী স্বাক্ষরিত ৩ জানুয়ারির এক বিবৃতিতে তা আজ সকালে জানানো হয়েছে। ১৯৭০ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমার ‘গানেরই খাতায় স্বরলিপি লিখে বলো কী হবে’ গানটি সেই সময় দারুণ জনপ্রিয়তা পেয়েছিলো। দুটি ভার্সনে গান দুটিতে কন্ঠ দিয়েছিলেন প্রয়াত মাহমুদুন্নবী ও রুনা লায়লা। বাংলাদেশের সিনেমায় এটাই ছিলো রুনা লায়লার গাওয়া প্রথম গান। প্রথম গানেই তিনি বাজিমাত করেছিলেন।

ববিতা বলেন,‘ আমার অভিনয় জীবনের অন্যতম একটি সিনেমা স্বরলিপি। এই সিনেমা মুক্তির পর দর্শকের কাছ থেকে আমি এতো বেশি সাড়া পেয়েছিলাম যে সেই সময়ের স্মৃতি এখনো আমার মনে দাগ কেটে আছে। বাংলাদেশ ফিল্ম আর্কাইভের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। নতুন প্রজন্ম জানতে পারবে কতো সুন্দর গল্পের সিনেমা আগে নির্মিত হতো আমাদের দেশে। ধন্যবাদ তথ্য মন্ত্রনালয়কে।’

এরইমধ্যে গেলো ৩ জানুয়ারি প্রদর্শিত হয়েছে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘প্রজাপতি’। ১০ জানুয়ারি প্রদর্শণ করা হবে শাহনেওয়াজ কাকলীর ‘উত্তরের সুর’। তবে ১৭ জানুয়ারি বাংলাদেশ ফিল্ম আর্কাইভ কর্তৃক কেন অপর্ণা সেন’র ‘গহনার বাক্স’ প্রদর্শণ করা হবে । উল্লেখ্য আগামী ২৪ জানুয়ারি প্রদর্শণ করা হবে অনন্য মামুনের ‘মোস্ট ওয়েলকাম’ সিনেমাটি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here