ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের দুটি অবস্থানে হেলিকপ্টার দিয়ে হামলা চালিয়েছে ইহুদবাদী ইসরাইল।

রোববার এক বিবৃতিতে ইসরাইলি সেনারা বলেছে, “গাজা উপত্যকা থেকে ড্রোন-সদৃশ একটি ডিভাইসের সাহায্যে একগুচ্ছ বেলুন বোমা ইসরাইলের ভেতরে নিক্ষেপ করা হয়। বেলুনগুলো নিয়ে ওই ডিভাইসটি একটি গাজর ক্ষেতে পড়ে তবে কোনো ক্ষয়ক্ষতি হয় নি। গাজা থেকেই এসব বেলুন বোমা পাঠানো হয়েছে বলে মনে করা হচ্ছে। এর জবাবে সামরিক বাহিনী সন্ধ্যার দিকে হামাসের দুটি পর্যবেক্ষণ কেন্দ্রে হামলা চালায়।”

হামাসের নিরাপত্তা সূত্র জানিয়েছে, একটি হামলা হয়েছে খান ইউনুস শহরের পূর্ব পাশে এবং অন্যটি হয়েছে গাজার পূর্ব প্রান্তে। তবে এসব হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটে নি বলে ওই সূত্র নিশ্চিত করেছে।

এদিকে, ফিলিস্তিনের গণমাধ্যম জানিয়েছে, হামাসের পর্যবেক্ষণ কেন্দ্র ছাড়াও জাবালিয়া ও উত্তরের জয়তুন এলাকায় হামলা চালিয়েছে ইসরাইল। তবে ইসরাইল এসব রিপোর্টের বিষয়ে কোনো মন্তব্য করতে চায় নি। ইসরাইল প্রায় সময়ই গাজার ওপর বিমান হামলা চালায় এবং গাজা থেকে রকেট হামলার জবাবে পাল্টা হামলা চালায় বলে ইসরাইল দাবি করে থাকে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here