বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর শুরুর আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছিল তামিম ইকবালকে। কিন্তু গত শনিবার হঠাৎ করেই তামিমের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় স্টিভ স্মিথকে। এর ফলে তামিমের মনোভাব কী হয়েছে, বলতে রাজি হননি কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

বল টেম্পারিং বিতর্কে অস্ট্রেলিয়া ক্রিকেটে নিষিদ্ধ হয়েছেন স্মিথ। কিন্ত তার আগে নেতৃত্বে যথেষ্টই সফল ছিলেন এই স্টাইলিশ ব্যাটসম্যান। কুমিল্লা তাই ভরসা রেখেছে স্মিথের ওপর। বিপিএল শুরুর মাত্র দুই দিন আগে দলে যোগ দিলেও স্মিথকে মাঠে দেখা গেছে বেশ প্রাণবন্ত।

নিজেদের প্রথম খেলায় ডেভিড ওয়ার্নারের সিলেট সিক্সার্সের বিপক্ষে চার উইকেটে জয় পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর এই ম্যাচের সব আলো কেড়ে নেন সাবেক পাকিস্তানী অধিনায়ক শহীদ আফ্রিদি। তবে ব্যাট হাতে রান পেয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবালও। এই দু’জনের ব্যাটে চড়েই জয় পেয়েছেন তামিম-স্মিথরা।

তাই ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কুমিল্লার কোচ সালাউদ্দিন জানালেন, প্রথম ম্যাচে স্মিথের নেতৃত্ব তার দারুণ লেগেছে। সিলেট সিক্সার্সের বিপক্ষে কুমিল্লার জয়ে তার বোলিং পরিবর্তন, মাঠ সাজানো ছিল দারুণ।

এ দিকে, স্মিথকে কুমিল্লার অধিনায়কের দায়িত্ব দেওয়ার পূর্বে তামিমের সঙ্গে আলোচনা হয়েছে কি? এমন প্রশ্নের জবাব এড়িয়ে যান কোচ সালাউদ্দিন। বলেন, আজ তামিমের খুব কষ্ট হয়েছে। তামিম আমাকে বলেছে, স্যার স্মিথ আমাকে এত দৌড়াচ্ছে! সবাইকে ও খুব সক্রিয় রেখেছে। এটা ইতিবাচক। ছেলেদের কষ্ট হবে বুঝতে পারছি।

কোচ আরও বলেন, যারা ভালো ফিল্ডার তাদের অনেক দৌড়াদৌড়ি করতে হবে। এটা খুব ভালো দিক। স্মিথ অনেক বেশি অভিজ্ঞ। পাশাপাশি এ টুর্নামেন্টে ভালো খেলার জন্য ও নিজেও বেশ উৎগ্রীব।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here