বছরের প্রথম এওয়ে ম্যাচে ভিয়ারিয়ালের মাঠ থেকে ড্র নিয়ে ফিরলেও ঘরের মাঠে বছরের প্রথম হারের মুখ দেখলো রিয়াল মাদ্রিদ। পয়েন্ট তালিকার নিচের দিকের দল রিয়াল সোসিয়েদাদের কাছে হেরে চলতি মৌসুমে ষষ্ঠ হারের স্বাদ পেল হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা।

রোববার সান্তিয়াগো বের্নাবেউয়ে লা লিগার ম্যাচটিতে ২-০ গোলে হেরেছে সান্তিয়াগো সোলারির দল। ম্যাচের শেষ ৩০ মিনিট তারা খেলে ১০ জন নিয়ে।

ঘরের মাঠে এই হারে লা লিগা টেবিলের ৫ নম্বরে নেমে গেছে রিয়াল। মাত্র ৩ মিনিটে পিছিয়ে পড়ে তারা। তারপর শেষ আধঘণ্টা একজন কম নিয়ে খেলেছে। তাতে চতুর্থ স্থানে থাকা আলাভেসের চেয়ে এক পয়েন্ট পেছনে পড়েছে সান্তিয়াগো সোলারির দল।

মাত্র ২ মিনিট যেতেই পেনাল্টি পায় সোসিয়েদাদ। ডিবক্সের মধ্যে মিকেল মেরিনোকে ফাউল করেন কাসেমিরো। উইলিয়ান হোসে ঠাণ্ডা মাথায় লক্ষ্যভেদ করে অতিথিদের এগিয়ে দেন।

রিয়ালের জন্য আরও বাজে অভিজ্ঞতা অপেক্ষা করছিল। ৬১ মিনিটে মেরিনোকে পেছন থেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন লুকাস ভাসকেস।

তবে ভিনিসিয়াস জুনিয়রে ভর করে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল ১০ জনের রিয়াল। কিন্তু লক্ষ্যভেদ করতে পারেনি। বরং বদলি নামার কিছুক্ষণ পরই উইলিয়ানের ক্রসে রুবেন পারদোর লক্ষ্যভেদী হেডে আরেকবার ধাক্কা খায় রিয়াল। ২-০ গোলে পিছিয়ে পড়ার পর ৭ মিনিট বাকি থাকলেও রিয়াল নাটকীয় কিছু করতে পারেনি।

এই হারে ১৮ ম্যাচ শেষে রিয়ালের প্রাপ্তি ৩০ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা বার্সার (৩৭) সঙ্গে তাদের ব্যবধান ৭ পয়েন্টের। সোসিয়েদাদ ২২ পয়েন্ট নিয়ে উঠে এসেছে ১১ নম্বরে।

আরেক ম্যাচে সেভিয়ার মাঠে নেমেছিল অ্যাতলেতিকো মাদ্রিদ। লিগ টেবিলের দুই ও তিনে থাকা দলের মুখোমুখি লড়াই শেষ হয়েছে ১-১ গোলের ড্রয়ে। ৩৭ মিনিটে উইসাম বেন ইয়েডারের গোলে এগিয়ে যায় সেভিয়া। বিরতির ঠিক আগে দারুণ ফ্রি কিকে সমতা ফেরান আন্তোয়ান গ্রিয়েজমান। এই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মাদ্রিদ। তিনে থাকা সেভিয়ার অর্জন ৩৩ পয়েন্ট।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here