ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে লক্ষ্য করে বলেছেন, আপনি অন্ধ হলে ‘ভারচুয়াল রিয়েলেটি গগলস’ পরা অর্থহীন।

গত রোববার ফিলিস্তিনের অধিকৃত বায়তুল মুকাদ্দাস শহরে ইহুদিদের পবিত্র স্থাপনা ‘ওয়েস্টার্ন ওয়াল’ পরিদর্শনের সময় বোল্টন ওই গগলস পরেন এবং ইসরাইলের কয়েকজন কর্মকর্তার সঙ্গে ছবি তোলেন। গণমাধ্যমে প্রকাশিত এ ছবি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে জাওয়াদ জারিফ তার টুইটার পেইজে বলেন, “বলা হয় একটি ছবি হাজার কথা প্রকাশ করে। আমাদের অঞ্চলে আমেরিকার কয়েক দশকের ব্যর্থ নীতি সম্পর্কে এই ছবি হাজার শব্দের চেয়েও বেশি কথা বলছে।”

জারিফ আরো বলেন, “অন্ধ উপত্যকায় ভারচুয়াল গগলস পরা ব্যক্তিরাও অন্ধ।” একথা দিয়ে তিনি মূলত মধ্যপ্রাচ্যের ইতিহাস ও ফিলিস্তিনিদের ঐতিহাসিক দাবি উপেক্ষা করার বিষয়ে আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের অন্ধ নীতিকে তুলে ধরেছেন।  বায়তুল মুকাদ্দাস সফরের সময় বোল্টনের সঙ্গে ছিলেন ইসরাইলের নিরাপত্তা উপদেষ্টা মির বেন শাব্বাত, ইসরাইলে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রন ডারমার এবং আমেরিকায় নিযুক্ত ইসরাইলি রাষ্ট্রদূত ডেভিড ফ্রাইডম্যান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here