গুঞ্জন রয়েছে বার্সেলোনায় আরনাস্তে ভালভার্দের ভবিষ্যৎ নিয়ে। ঠিক সে সময়ই মুখ খুললেন দলটির অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্ড পিকে। তার চাওয়া আগামী মৌসুমেও কাতালানদের কোচ হয়েই থাকুক ভালভার্দে।

চলতি মৌসুমের পরই বার্সেলোনার সঙ্গে ভালভার্দের চুক্তি শেষ হয়ে যাবে। যদিও এরইমধ্যে কাতালান ক্লাবটির সভাপতি জোজেপ মারিয়া বার্তেমেউ জানিয়েছেন, ২০২০ সালের আগে তার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে না। যদিও তাদের দুই পক্ষেরই সুযোগ আছে চুক্তির মেয়াদ এক বছর আগেই শেষ করার।

গত বছরের মে মাসে বার্সেলোনার দায়িত্ব নেওয়ার পর প্রথম মৌসুমেই দলকে লা লিগা ও কোপা ডেল রে’র শিরোপা জিতেছেন ভালভার্দে। বলতে গেলে এখন পর্যন্ত তার পারফর্মে খুশি কাতালানরা। যে কারণে ভবিষ্যৎ নিয়ে এখনই চিন্তা করতে চান না তিনি।

ভালভার্দে চিন্তা না করলেও তার ভবিষ্যৎ নিয়ে এরইমধ্যে স্প্যানিশ মিডিয়ায় গুঞ্জন শুরু হয়েছে। তাইতো কোচের প্রতি শ্রদ্ধা রেখে পিকে জানিয়েছেন সিদ্ধান্তটা তিনিই নেবেন, ‘তার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা থাকবে কারণ তিনি আমাদের কোচ। আমরা খুব খুশি হব যদি তিনি বার্সেলোনাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন।’

বার্সেলোনার দায়িত্ব নেয়ার পর থেকে এখন পর্যন্ত সফল ভালভার্দে। শিষ্যদের মাঝেও একরকম নির্ভরতা তৈরি করেছেন। এ নিয়ে পিকে বলেন, ‘তিনি ক্লাবে নিরুদ্বেগ পরিস্থিতি তৈরি করেছেন। আর তিনি সাফল্যও এনে দিচ্ছেন। দেখিয়েছেন যে তার পদ্ধতিতে কাজ হয়।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here