মিশরের প্রেসিডেন্ট জেনারেল আবদেল ফাত্তাহ আস-সিসি বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে তার দেশের সম্পর্ক আগের যেকোনো সময়ের চেয়ে বেশি ঘনিষ্ঠ। এছাড়া, গোলযোগপূর্ণ সিনাই উপদ্বীপে সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযানে মিশরের সেনাদের সঙ্গে ইসরাইলি সামরিক বাহিনী সহযোগিতা করছে।

মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএস’র সিক্সটি মিনিট অনুষ্ঠানকে দেয়া সাক্ষাৎকারে  জেনারেল সিসি এসব কথা স্বীকার করেছেন। রোববার সিসির এই সাক্ষাৎকার সম্প্রচারিত হয়। দখলদার ইসরাইলের সঙ্গে সামরিক সহযোগিতার বিষয়ে মিশর সরকার সাধারণত গোপনীয়তা রক্ষা করে চলে। তবে সিসির শাসনামলে সিনাই উপদ্বীপে মিশরের সেনাবাহিনী যে ইসরাইলি সেনাদের সহযোগিতা নিচ্ছে তা অনেকটা প্রকাশ্য বিষয়।

সিবিএস টিভির পক্ষ থেকে জানতে চাওয়া হয়- আগের যেকোন সময়ের চেয়ে এই সহযোগিতা গভীর ও ঘনিষ্ঠ হয়েছে  কিনা। জবাবে জেনারেল সিসি বলেন, “একদম সঠিক; মাঝেমধ্যে মিশরীয় বিমান বাহিনীকে অভিযানের জন্য ইসরাইলের আকাশসীমায় প্রবেশ করেতে হয়। এজন্য ইসরাইলের সঙ্গে আমাদের ব্যাপকভিত্তিক সহযোগিতা প্রতিষ্ঠা করতে হয়েছে।”

জেনারেল সিসি এসব কথা বললেও তিনি স্বীকার করেছেন যে, ইসরাইলের সঙ্গে সম্পর্ক রক্ষা করা তার দেশের জন্য খুবই স্পর্শকাতর ও বিধ্বংসী ইস্যু।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here