দ্বিতীয় ওয়ানডের মতো শেষ ম্যাচেও রানের পাহাড় ছিলো নিউজিল্যান্ডের। শেষ ম্যাচে শ্রীলঙ্কা লড়াইয়ের মানসিকতা দেখায় সেই থিসারা পেরেরার ব্যাটে। ইনিংস লম্বা না হওয়াতে শেষ ম্যাচেও সেই পাহাড়ে চাপা পড়েছে শ্রীলঙ্কা। তাদের ১১৫ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে স্বাগতিকরা।

আগে ব্যাট করতে নেমে রস টেইলর ও হেনরি নিকোলসের সেঞ্চুরিতে নির্ধারিত ওভারে ৪ উইকেটে ৩৬৪ রান তোলে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ৪১.৪ ওভারে ২৪৯ রানেই থামে লঙ্কান ইনিংস।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার নিরোশান ডিকভেলা ৪৬ ও ধনাঞ্জয়া ডি সিলভা ৩৬ রান করেন। কুশল পেরেরা ৪৩, দানুশকা গুনাথিলাকা ৩১ রান করেন। আর থিসারা পেরেন করেন ইনিংস সর্বোচ্চ ৮০ রান। তবে আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্ক ছুঁতে পারেননি।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ফার্গুসন। এছাড়াও ইশ সোধি ৩টি উইকেট নেন। আর টিম সাউদি ও নিশাম একটি করে উইকেট তোলেন।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে দলীয় ৩১ রানেই দুই উইকেট হারায় স্বাগতিকরা। ওপেনার মার্টিন গাপটিল ২ ও কলিন মুনরো ২১ রান করে আউট হন। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসন ৫৫ রান যোগ করে আউট হয়ে ফিরলেও, ঝড়ো ইনিংস খেলেন রস টেলর ও হেনরি নিকোলস। ১৩১ বলে ৯ চার ও ৪ ছক্কায় ১৩৭ রান করে টেলর আউট হলেও, ৮০ বলে ১২ চার ও তিন ছক্কায় ১২৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন হেনরি নিকোলস। তার সঙ্গে নিশাম অপরাজিত থাকেন ১২ রানে।

লঙ্কানদের হয়ে লাসিথ মালিঙ্গা ৩টি ও সান্দাকান ১টি উইকেট পান।

ম্যাচ সেরা নির্বাচিত হন রস টেইলর।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here