মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সিরিয়া থেকে সেনা প্রতাহারের বিষয়ে তিনি আগে যে ঘোষণা দিয়েছে তা বহাল রয়েছে এবং এ পরিকল্পনা থেকে তিনি পিছিয়ে যান নি।

নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত একটি রিপোর্টের নিন্দা করে গতকাল (সোমবার) সকালে তিনি এক টুইটার বার্তায় বলেন, “সিরিয়া বিষয়ে আমার পরিকল্পনা নিয়ে এটা হচ্ছে খুবই বাজে একটি প্রতিবেদন।”

ট্রাম্প বলেন, “আমার মূল বক্তব্যে কোনো ভিন্নতা আসে নি, আমরা শান্তি প্রতিষ্ঠার সঠিক সময়ে সিরিয়া থেকে ফিরে যাব; একইসঙ্গে দায়েশের বিরুদ্ধে লড়াই অব্যাহত থাকবে এবং যখন যা প্রয়োজন ও বিবেচনাপ্রসূত মনে হয় তাই আমরা করব।”

এর আগে হোয়াইট হাউজের মুখপাত্র মার্সিডিজ স্ল্যাপ বলেছেন, সিরিয়া থেকে সেনা প্রত্যহারের বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্প তার সিদ্ধান্ত পরিবর্তন করেন নি। তিনি মার্কিন সেনা ও মিত্রদের নিরাপত্তার দিকটি মাথায় রেখে সিদ্ধান্ত বাস্তবায়ন করবেন। তবে মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ও যুদ্ধবাজ কর্মকর্তা জন বোল্টন প্রেসিডেন্ট ট্রাম্পের সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত পোষণ করছেন। তিনি বলেছেন, সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের আগে অবশ্যই সুনির্দিষ্ট কিছু লক্ষ্য অর্জন করতে হবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here