হোসে মরিনহো ছাঁটাই হওয়ার পর থেকেই যেন ফর্মে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন কোচ ওলে গানার সোলসকায়েরের অধীনে টানা পাঁচ ম্যাচ জিতে উড়ছে তারা। ফর্ম ফিরে পেয়ে উড়ছেন পল পগবার মতো তারকারাও। ফলে ঝামেলাটা যে মরিনহো নিজেই ছিলেন, এমন দাবি করলেন পগবার ভাই।

নতুন কোচকে পেয়েই যেন ঝলসে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। টানা পাঁচ ম্যাচ জিতেছে তারা, দলের অধিকাংশ তারকাই ফর্মে ফিরেছেন। তাহলে এত দিন দলটির সমস্যা কোথায় ছিল? মিডফিল্ডার পল পগবার ভাই ম্যাথিয়াস পগবা মনে করেন ম্যানচেস্টার ইউনাইটেডের সমস্যার মূলে এত দিন ছিলেন ছাঁটাই হওয়া কোচ হোসে মরিনহো!

লিভারপুলের কাছে ৩-১ গোলে হেরে বড়দিনের ঠিক আগে আগেই চাকরি খুইয়েছেন হোসে মরিনহো। তাঁর জায়গায় নিয়ে আসা হয়েছে সাবেক খেলোয়াড় ওলে গানার সোলসকায়ারকে। সোলসকায়ারের ছোঁয়ায় পুনরুজ্জীবিত ইউনাইটেড কার্ডিফ সিটি, হাডার্সফিল্ড টাউন, বোর্নমাউথ, নিউক্যাসল আর দ্বিতীয় বিভাগের রিডিংকে হারিয়ে আছে দুর্দান্ত ফর্মে। মরিনহোর অধীনে যে খেলোয়াড়েরা ফুটবল খেলা ভুলে গিয়েছিলেন বলে মনে করা হচ্ছিল, তারাই এখন দুর্দান্তভাবে ফর্মে ফিরে এসেছেন। পল পগবা, রোমেলু লুকাকু, মার্কাস রাশফোর্ড, জেসে লিনগার্ডের মতো তারকাদের ভেতর থেকে সেরাটা বের করে আনছেন সোলসকায়ার। অবস্থাদৃষ্টে তো ইউনাইটেডের এত দিনের সমস্যা মরিনহোই মনে হচ্ছে।পগবার ভাই ম্যাথিয়াস পগবা মনে করছেন সেটিই, ‘অবশ্যই। দলের সবচেয়ে বড় সমস্যা মরিনহো নিজেই ছিল। ড্রেসিংরুমের ভেতরে, ড্রেসিংরুমের বাইরে— মরিনহোই মূল সমস্যা ছিল। আর কেউ নয়।’

মরিনহোর কারণেই তার ভাই পল এত দিন ভালোভাবে খেলতে পারেননি, এমনটাই ভাবছেন তিনি, ‘আমি আমার ভাইকে চিনি। আপনি ওর ওপর বিশ্বাস রেখে যদি বলেন যে যাও, নিজের মতো খেল, সে বাকি দায়িত্ব ঠিকঠাকভাবে পালন করে আসবে। আমার যা মনে হয়, মরিনহো সব সময় সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকতে চাইত, দলের সবচেয়ে বড় তারকা হতে চাইত। আমার ভাই কখনো এত শত বোঝে না যে কে কেমন। আপনি ওকে সম্মান করলে সেও আপনাকে সম্মান করবে। আপনি যদি ওর ওপর ভরসা রাখেন, সেও বড় ম্যাচগুলোতে আপনার দলের হয়ে পারফর্ম করে দেখাবে।’

সোলসকায়ারের অধীনে পাঁচ ম্যাচ খেলে এর মধ্যেই চার গোল করেছেন পগবা। মরিনহোর অধীনের সময়জুড়ে পগবার গোল ছিল যেখানে মাত্র তিনটি! সামনের শনিবার টটেনহামের সঙ্গে লিগের ম্যাচ খেলতে মাঠে নামছেন পগবারা। উদ্যমী পগবারা শক্তিশালী টটেনহামের বিপক্ষে কেমন করতে পারেন, দেখার বিষয় সেটিই।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here