ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ এবং ইরানকে অভিযুক্ত করার মাধ্যমে কুখ্যাত মুজাহিদিনে খালক গোষ্ঠীর সন্ত্রাসীদের আশ্রয় ও পৃষ্ঠপোষকতা দেয়ার দায় থেকে ইউরোপ মুক্তি পাবে না।

তেহরানের ওপর ইউরোপীয় ইউনিয়ন নতুন করে যে নিষেধাজ্ঞা আরোপ করেছে তার নিন্দা ও সমালোচনা করে জাওয়াদ জারিফ এসব কথা বলেছেন। ইউরোপের কাস্টমস ইউনিয়ন সন্ত্রাসবাদের অভিযোগে গতকাল (মঙ্গলবার) ইরানের গোয়েন্দা ইউনিটের সম্পদ জব্দ এবং এর দুই সদস্যের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে। ২০১৫ সালে সই হওয়া পরমাণু সমঝোতা থেকে আমেরিকা গত বছর বের হয়ে যাওয়ার পর এই প্রথম ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করল ইউরোপীয় ইউনিয়ন।

এ প্রসঙ্গে জাওয়াদ জারিফ এক টুইটার পোস্টে বলেছেন, “ডেনমার্ক, হল্যান্ড ও ফ্রান্সসহ ইউরোপীয়রা কুখ্যাত সন্ত্রাসী গোষ্ঠী মুজাহিদিনে খালক-কে আশ্রয় দিচ্ছে অথচ এই মুনাফিকিন গোষ্ঠী ইরানের ১২ হাজার মানুষকে হত্যা করেছে। এছাড়া, সাদ্দামের হয়ে এসব সন্ত্রাসী ইরাকি কুর্দিদের হত্যা করার পাশাপাশি ইউরোপে বসবাসরত অন্য নিরাপরাধ ইরানিদেরকেও হত্যা করেছে।”

গতকাল ডেনমার্কের পররাষ্ট্রমন্ত্রী আন্দ্রেস স্যামুয়েলসেন টুইটার পোস্টে বলেন, ইউরোপের মাটিতে হত্যা পরিকল্পনার জন্য ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করতে ইউরোপীয় ইউনিয়ন একমত হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here