দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত পাকিস্তান দলে ফিরেছেন মোহাম্মদ আমির ও মোহাম্মদ রিজুয়ান। এদিকে অভিষেকের অপেক্ষায় থাকা পেস অলরাউন্ডার হুসেন তালাত ও শান মাসুদ ডাক পেয়েছেন দলটিতে।

এদিকে গেল নিউজিল্যান্ড সফরের পাকিস্তান দল থেকে বাদ পড়েছেন আসিফ আলি ও জুনায়েদ খান। এদিকে হাঁটুর চোটে আসন্ন সিরিজ থেকে ছিটকে পড়েছেন হারিস সোহেল।

২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির পর পাকিস্তানের জার্সিতে ১০টি ওয়ানডে খেলেছিলেন আমির। নিয়েছিলেন মাত্র ৩টি উইকেট। যে কারণে বেশ কয়েকমাস রঙিন পোশাকের জার্সিতে মাঠের বাইরে ছিলেন এ পেসার। শেষ পর্যন্ত সদ্যই শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে দুর্দান্ত পারফর্ম করে এ বাঁহাতি আবারও জাতীয় দলের ওয়ানডেতে ফিরলেন।

আমিরকে ওয়ানডেতে ফেরানোর ব্যাপারে পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামামুল-উল-হক বলেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে দারুণ পারফর্ম করেছে আমির। যে কারণে আসন্ন ওয়ানডে সিরিজে সে আমাদের নজরে ছিল। তারপরও তাকে এবার সুযোগ করে দিয়েছে মোহাম্মদ আব্বাসের চোট।

ফিটনেসের ঘাটতির অভাবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ওয়ানডে নেই জুনায়েদ খান। এদিকে গেল নিউজিল্যান্ড সিরিজে এক ম্যাচে মাত্র ৯ রান করায় এবার বাদ পড়েছেন আসিফ। যে কারণে তার জায়গায় হুসেন তালাতকে দলে টেনেছেন নির্বাচকরা।

পাকিস্তানের হয়ে ২০১৭ সালের জানুয়ারিতে সবশেষবার ওয়ানডেতে মাঠে নেমেছিলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজুয়ান। এক বছর এ ডানহাতি আবারও জাতীয় দলে ফিরলেন মূলত ইমার্জিং এশিয়া কাপে দারুণ পারফরম্যান্সের কারণে।

পাকিস্তান ওয়ানডে স্কোয়াড :

সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হাসান আলি, হুসেন তালাত, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজুয়ান, সাদাব খান, শাহিন আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক ও উসমান খান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here