নতুন বছরে তৃতীয় ম্যাচে এসে জয়খরা কাটাল রিয়াল মাদ্রিদ। কোপা দেল রেতে শেষ ষোলোর প্রথম লেগে ৩-০ গোলে তারা হারিয়েছে লেগানেসকে। দারুণ এই জয়ে ক্যারিয়ারের শততম গোল করেছেন সের্হিয়ো রামোস।

কোপা দেল রের গত আসরের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদকে হারিয়ে বিদায় করেছিল লেগানেস। তবে এবারের শেষ ষোলোর প্রথম লেগে বড় জয়ে শেষ আটের পথে অনেকটাই এগিয়ে আছে রামোস-বেল-মদ্রিচরা।

এই ম্যাচে রিয়ালের জার্সিতে অভিষিক্ত হন ১৯ বছর বয়সি স্প্যানিশ উইঙ্গার ব্রাহিম ডিয়াজ। ১৫ মিলিয়ন পাউন্ড চুক্তিতে গত সপ্তাহে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি থেকে সাড়ে ছয় বছরের জয় তাকে দলে নেয় স্প্যানিশ জায়ান্টরা।

রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের প্রথম গোল আসে প্রথমার্ধের ৪৪ মিনিটে। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন অধিনায়ক রামোস। আর এই গোলেই ক্যারিয়ারের শততম গোলের মাইলফলক ছুঁয়েছেন স্প্যানিশ এই তারকা। এর আগে ক্লাব সেভিয়ার হয়ে ৩টি গোল করেন রামোস। এরপর রিয়ালের জার্সিতে করেন ৮০টি গোল। আর দেশের জার্সিতে ১৩টি গোল করেন রিয়াল অধিনায়ক। রামোসের এই গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৮ মিনিটে লুকাজ ভাসকেজের গোলে ব্যবধান বাড়ে রিয়ালের। এরপর গোল সফরকারীদের জালে বল জড়ান ভিনিসিয়াস জুনিয়র। ম্যাচের ৭৭ মিনিটে গোল করেন এই উইঙ্গার। বাকি সময়ে আর গোল না হওয়ায় ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা।শেষ ষোলোর ফিরতি লেগ অনুষ্ঠিত হবে লেগানেসের মাঠে। আগামী বুধবার (১৬ জানুয়ারি) শেষ আটের লড়াইয়ে মাঠে নামবে দু’দল।

দিনের অন্য ম্যাচে ক্লাব জিরোনার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। আরেক ম্যাচে রিয়াল ভালাদোলিদের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে গেটাফে। আর ভিয়ারিয়াল ও এস্পানিওলের ম্যাচ শেষ হয়েছে ২-২ গোলের ড্র দিয়ে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here