মেক্সিকো সীমান্তে বিতর্কিত দেয়াল নির্মাণ প্রকল্পে তহবিল যোগান দেয়ার বিষয়ে মার্কিন ডেমোক্র্যাট দলের নেতাদের সঙ্গে বুধবার বৈঠকে বসেও তা থেকে ওয়াকআউট করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৈঠকের এক পর্যায়ে তিনি বলেন, এ বৈঠকে বসে আলোচনা করা ‘সময়ের অপচয়’ ছাড়া কিছু নয়।

মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি এবং সিনেটের সংখ্যালঘু দলের নেতা চাক শুমারের সঙ্গে বৈঠকে প্রেসিডেন্ট ট্রাম্প ৫৭০ কোটি ডলার বরাদ্দ দেয়ার অনুরোধ করেন। মার্কিন সরকারের অচলাবস্থা নিরসনের জন্য প্রেসিডেন্ট ট্রাম্পের এ অনুরোধ নাকচ করেন পেলোসি ও চাক শুমার।

বৈঠক থেকে ওয়াকআউট করার পর ট্রাম্প টুইটার বার্তায় বলেন, “চাক শুমার ও ন্যান্সির সঙ্গে বৈঠক থেকে বের হয়ে এসেছি যা ছিল পুরোপুরি সময় নষ্ট করা। আমি বলেছি যদি আমি আগামী ৩০ দিনের মধ্যে কিছু করি তাহলে কী হবে, আপনারা কী সীমান্ত নিরাপত্তা বিলকে অনুমোদন করবেন যার আওতায় দেয়াল নির্মাণ করা হবে? ন্যান্সি বলেছেন, ‘না’। তখন আমি বলেছি বাই, বাই। তাহলে আর কোনো কথা নেই।”

বৈঠকের পর চাক শুমার সাংবাদিকদের নিশ্চিত করেছেন যে, প্রেসিডেন্ট ট্রাম্প ওয়াকআউট করেছেন। চাক শুমার আরো বলেন, “বৈঠকে বসেই প্রেসিডেন্ট ট্রাম্প স্পিকার ন্যান্সি পেলোসিকে বললেন, ‘আপনি কী আমার দেয়ার নির্মাণ পরিকল্পনার বিষয়ে একমত আছেন? পেলোসি বললেন না এবং ট্রাম্প উঠে দাঁড়ালেন এবং বললেন, তাহলে আমাদের আর আলোচনা করার কিছু নেই।”

মেক্সিকো সীমান্তে দেয়াল তৈরির বিষয়ে তহবিল বরাদ্দ নিয়ে বিরোধী ডেমোক্র্যাট দলের বিরোধিতার মুখে মার্কিন সরকারে মারাত্মক অচলাবস্থা দেখা দিয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প বলছেন, দেয়াল নির্মাণের তহবিল বরাদ্দ না করলে তিনি সরকারি কোনো বিল পাস করবেন না। এ অবস্থায় হাজার হাজার সরকারি কর্মকর্তা-কর্মচারির বেতন দেয়া সম্ভব হচ্ছে না।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here