ঢাকার ছুড়ে দেয়া রানের পাহাড়ের চূড়ায় উঠতে উঠতে যেন হাফিয়ে গেছে রংপুর রাইডার্স। রুশো-মিঠুনের যৌথ ঝড়ো ইনিংসে জয়ের স্বপ্ন দেখা রংপুর হেরে মাঠ ছেড়েছে ২ রানে। ম্যাশ বাহিনীকে হারিয়ে টানা তিন জয় পেয়েছে সাকিবের ঢাকা ডায়নামাইটস।

শের-ই-বাংলা স্টেডিয়ামে ঠাসা উত্তেজনায় ভরা হাইভোল্টেজ ম্যাচটি শ্বাসরুদ্ধকরভাবে জিতে নিয়েছে ঢাকা। ব্যাটিং নেমে ১৮৩ রানের টার্গেট ছুড়ে দেয় সাকিবরা। অন্যদিকে আশা তুলে বেদনার হারে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ম্যাশদের।

দলে যখন গেইল তখন রানের পাহাড়কে ছোট মনে হতে পারে। ঢাকার ছুড়ে দেয়া বিশাল সংগ্রহ টপকাতে টি-টুয়েন্টি ফরম্যাটের সবচেয়ে বড় ফেরিওয়ালা ক্রিস গেইল ক্রিজে। মাঠে ঠাসা দর্শক। ছয়ের বন্যা ছুটবে এমন আশাই ছিল ক্রিকেট ভক্তদের। ঢাকার ছুড়ে দেয়া রানের পাহাড় টপকাতে এমন বিধ্বংসী ইনিংসই দরকার ছিল রংপুরের। ছয় মেরে যাত্রা শুরু করে ভক্তদের হতাশ করে ফিরেছেন গেইল।

২৫ রানের মধ্যে সাজঘরে ফিরেন মেহেদী মারুফও। ক্রিজে তখন রাইলি রুশো আর মিঠুন। এই দ্বৈতই যেন ঢাকার ঘাম ছোটালেন। পোলার্ডের ঝড়ের জবাব দিলেন ব্যাটে। ৪৪ বলে ৮৩ রানের উপভোগ্য ইনিংস খেলে আল উদীয়মান আল ইসলামের বলে ধরা খেয়ে স্টাম্পিংয়ের শিকার হয়ে সাজঘরে ফিরলেন। ১৪৫ রানে রুশো বিদায় নেয়ার পরেই যেন তাসের ঘরের মতো দুমড়ে-মুচড়ে ভাঙতে থাকে রংপুরের উইকেট। এই আসরে ধারাবাহিক বোপারাও ফিরলেন তিন রান যোগ করে।

এক রানের ফিফটির আক্ষেপ নিয়ে মিঠুনের বিদায়ের পর যেন আরও নাজুক অবস্থা হয় ম্যাশবাহিনীর। ক্রিজে আসলেন ম্যাশ নিজেই। রংপুর ভক্তদের হতাশ করে প্রথম বলেই স্টাম্পিংয়ের শিকার হয়ে ফিরলেন কোনও রান যোগ না করেই। ফরহাদ ও সোহাগ গাজীরও রানের খাতায় শূন্য।

থিতু হওয়া মিঠুন ফরহাদ আর মাশরাফিকে আউট করে এই বিপিএল আসরের প্রথম হ্যাটট্রিক তুলেন নেন নবাগত আল ইসলাম। ম্যাচ ঘুরিয়ে দিয়েছেন তিনি একাই। ম্যাচ অবশ্য গড়িয়েছে শেষ ওভার পর্যন্ত শফিউলের বদান্যতায়। ৪ বলে ১২ রান করে রংপুরের জয়ের হাতছানি তুলেও হলো না।

শেষ বলে জিততে লাগে চার রান। হলো এক রান। আর তাতেই নিশ্চিত হলো ২ রানের জয়। ঢাকার হ্যাটট্রিক জয়। আল ইসলাম একাই শিকার করেন চার উইকেট। নারাইন দুটি ও সাকিব, শুভাগত ও রাসেল নেন একটি করে উইকেট।

শুক্রবারের প্রথম ম্যাচে মিরপুরে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ঢাকা ডায়নামাইটসের করা ৯ উইকেটে ১৮৩ রানের জবাবে রংপুর রাইডার্সের ইনিংস থামে ৯ উইকেটে ১৮১ রানে রানে। ঢাকার পক্ষে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নেন বিপিএলে অভিষেক ম্যাচ খেলতে নামা ডানহাতি স্পিনার আলিস আল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর :

ঢাকা ডায়নামাইটস : ১৮৩/৯ (২০ ওভারে) (জাজাই ১, নারিন ৮, রনি ১৮, সাকিব ৩৬, মিজানুর ১৫, পোলার্ড ৬২, রাসেল ২৩, শুভাগত ৩, সোহান ৪, রুবেল ১* ; মাশরাফি ১/২২, সোহাগ ২/২৮, শফিউল ৩/৩৫, হাওয়েল ২/২৫, ফরহাদ রেজা ১/৩২, নাজমুল ০/৩৪)

রংপুর রাইডার্স : (ওভারে) (গেইল ৮, মারুফ ১০, রুশো ৮৩, মিঠুন ৪৯, বোপারা ৩, হাওয়েল ১৩, মাশরাফি ০, ফরহাদ রেজা ০, সোহাগ ০, শফিউল ১০*, নাজমুল ১*; রাসেল ১/২৬, রুবেল ০/২৬, শুভাগত ১/২৭, সাকিব ১/৩৫, নারিন ২/৪০, আলিস ৪/২৬)।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here