নারীদের অঙ্গসজ্জার প্রধান অনুষঙ্গ ঠোঁট। তাই ঠোঁটকে নানা রঙে সাজাতে ব্যস্ত থাকেন তারা। লিপস্টিক, লিপ লাইনার, লিপগ্লস তো সবাই ব্যবহার করেন। এবার ব্যতিক্রমীভাবে ঠোঁট সাজিয়ে বিশ্ব রেকর্ড করেছে অস্ট্রেলিয়ার একটি সংস্থা। এই সাজে খরচ হয়েছে প্রায় চার কোটি টাকা।

সংস্থাটি জানায়, ‘ঠোঁটের সাজ’ বলতে যারা শুধু লিপস্টিক বোঝেন, তারা পুরনো আমলের। লিপ আর্ট এখন এমন একটি জায়গায় পৌঁছেছে যে, তার সঙ্গে তাল মেলাতেও হিমশিম খেতে হয়। তাই তারা এমন এক ঠোঁটের সাজ নিয়ে এসেছেন, যা অবাক করে দিয়েছে সারা বিশ্বের মানুষকে।

সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, অস্ট্রেলিয়ার বিখ্যাত জুয়েলারি সংস্থা রোসেনডর্ফ ডায়মন্ডস তাদের অর্ধশত বর্ষে এমন একটি লিপ আর্ট উপস্থাপন করেছে, যা এই মুহূর্তে ভাইরাল হয়ে গেছে। ১২৬টি হীরা দিয়ে সাজানো ওই ঠোঁটের পেছনে খরচ হয়েছে প্রায় ৪ কোটি টাকা। এই সাজে ব্যবহৃত হয়েছে ২২.৯২ ক্যারেট ওজনের হীরা। সংস্থার ইনস্টাগ্রামে পোস্ট করা ওই ছবি ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে।

মেকআপ শিল্পী ক্লেয়ার ম্যাক হীরাগুলোকে সেট করেছেন এক মডেলের ঠোঁটে। প্রথমে ব্ল্যাক ম্যাট লিপস্টিক ও পরে কৃত্রিম আইল্যাশ লাগানোর আঠা দিয়ে ১২৬টি হীরাকে মডেলের ঠোঁটে স্থাপন করা হয়েছে। কাজটি করতে সময় লেগেছে আড়াই ঘণ্টা। অবাক করা এই লিপ আর্টের মডেল হয়েছেন চার্লি অক্টাভিয়া।

বিশ্বের সবচেয়ে দামি লিপ আর্ট হিসেবে একে স্বীকৃতি দিয়েছে ‘গিনেস বুক অব ওয়ার্ল্ডস রেকর্ড। এতেই খুশি নির্মাতা প্রতিষ্ঠান ও মডেল অক্টাভিয়া।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here