মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প বিশ্বব্যাংকের প্রধানের দায়িত্ব নেবেন না বলে হোয়াইট নিশ্চিত করেছে। হোয়াইট হাউজ বলছে, তিনি নিজেই একজন যোগ্য প্রার্থী খোঁজার কাজে ব্যস্ত রয়েছেন। ইভাঙ্কা হচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্পের একজন শীর্ষ পর্যায়ের উপদেষ্টা।
ইভাঙ্কা বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হচ্ছেন বলে সম্প্রতি যে গুজব ছড়িয়ে পড়েছে তা গতকাল (সোমবার) নাকচ করেন হোয়াইট হাউজের যোগাযোগ বিষয়ক উপ পরিচালক জেসিকা দিত্তো। বর্তমান প্রেসিডেন্ট জিম ইয়ং কিম গত সপ্তাহে তার দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন। তার স্থলাভিষিক্ত করার জন্য এখন যোগ্য প্রার্থী খোঁজা হচ্ছে।
দিত্তো বলেন, “ইভাঙ্কাকে নিয়ে যে খবর ছড়িয়েছে তা সঠিক নয়। গত দুই বছর ধরে তিনি যেহেতু বিশ্ব ব্যাংকের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছেন সে কারণে তিনিও এ প্রতিষ্ঠানের নতুন প্রধানকে মনোনীত করার প্রক্রিয়ায় জড়িত রয়েছেন।” দিত্তো জানান, অর্থমন্ত্রী স্টিভেন নুচেন ও ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মিক মুলভানির অনুরোধের পর ইভাঙ্কা এ কাজে সহযোগিতা করছেন।
সাধারণত বিশ্ব ব্যাংকের প্রধানের পদে মার্কিন প্রেসিডেন্ট একজন প্রার্থী মনোনীত করে তা ব্যাংকের ১৮৯ সদস্যের পরিচালনা বোর্ডের সামনে উপস্থাপন করেন। তারাই নতুন প্রধানকে অনুমোদন দিলে তিনি চূড়ান্তভাবে মনোনীত হন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here