ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ির বলসোনারোকে আধুনিককালের ‘হিটলার’ বলে অভিহিত করেছেন। ব্রাসিলিয়া ভেনিজুয়েলায় মাদুরোর শাসনকে অস্বীকার করার পর মাদুরো এই মন্তব্য করলেন।

জায়ির বলসোনারো সম্পর্কে মাদুরো গতকাল (সোমবার) বলেন, “তার ভেতরে যা নেই তা হচ্ছে নিজস্ব শাসন-ব্যবস্থার সাহস। তিনি একটি গ্রুপের পুতুল হিসেবে কাজ করছেন। যখন থেকে তিনি ক্ষমতায় এসেছন তখন থেকেই তিনি ষড়যন্ত্র করে যাচ্ছেন।” মাদুরো বলেন, এখন এই লড়াইকে মোকাবেলার জন্য ব্রাজিলের সুন্দর মানুষগুলোকে ত্যাগ করতে হবে।

এর আগে গত শনিবার ব্রাজিল আনুষ্ঠানিকভাবে জুয়ান গুয়াইদোকে ভেনিজুয়েলার প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দেন ব্রাজিলের প্রেসিডেন্ট। জুয়ান গুয়াইদো হচ্ছেন ভেনিজুয়েলার জাতীয় সংসদের স্পিকার। গত সপ্তাহে তিনি ভেনিজুয়েলার প্রেসিডেন্ট দায়িত্ব গ্রহণেরআগ্রাহ ব্যক্ত করেছিলেন।

২০১৫ সাল থেকে আমেরিকা ভেনিজুয়েলার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে রেখেছে। গত ১ জানুয়ারি ক্ষমতায় আসার পর বলসোনারো সেই আমেরিকার প্রতি সমর্থন দিয়েছেন এবং আমেরিকার সঙ্গে কাজ করছেন। এমনকি তিনি ব্রাজিলের মার্কিন সামরিক ঘাঁটি প্রতিষ্ঠার সুযোগ দেয়ার কথাও বলেছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here