জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মধ্যেই ভাঙনের উপাদন যুক্ত ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতু ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় উদযাপনে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামীলীগের ‘বিজয় উৎসব’ পালনের প্রস্তুতি কাজ পরিদর্শনকালে গতকাল এ কথা বলেন তিনি।

ঐক্যফ্রন্টের মধ্যেই ভাঙনের সুর গত বৃহস্পতিবার নিজের দেয়া বক্তব্যের বিষয়ে ‘ঐক্যফ্রন্টের ভাঙনের’ ব্যাপারে আওয়ামী লীগের কাছে কোনো তথ্য-উপাত্ত আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদেও বলেন, ঐক্যফ্রন্ট গঠনের মধ্যেই ভাঙনের উপাদন আমরা লক্ষ্য করেছি। আদর্শগত দিক থেকেই তাদের গঠন প্রণালি, তাদের কথা-বার্তা, তাদের আচার-আচারণ ও তাদের গঠনের মধ্যেই ভাঙনের উপাদান যুক্ত ছিল। কাজেই গঠন প্রক্রিয়ায় বলে দিচ্ছিল এর অনির্বায পরিণতি হচ্ছে ভাঙন।

এসময় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রসঙ্গে তিনি বলেন, আগামী অক্টোবরেই আওয়ামীলীগের সম্মেলন। আমাদের যখন সম্মেলন হবেই, সেটাকে আমরা আগাম করবো কেন। কোনো প্রয়োজন তো নেই। আমাদের যখন জাতীয় সম্মেলন তার আগে শাখা সম্মেলনগুলো করতে হবে।

জেলা, উপজেলা করতে হবে, এগুলো না করে আমরা  তো জাতীয় সম্মেলন করব না। কাজেই এগুলো করতে তো আমাদের একটু সময় লাগবে । আমাদের নির্ধারিত যে সময়, সে সময়ই আমরা জাতীয় সম্মেলন করবো। যা আমি অলরেডি বলেছি জোর করে কোনো দলকে সরকার উপজেলা নির্বাচনে আনবে না বলেও এসময় মন্তব্য করেন আওয়ামীলীগের এই সাধারণ সম্পাদক। এসময় তিনি বিজয় উৎসবের প্রস্তুতির বিভিন্ন কাজের খোঁজ কবর নেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here