ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ওপর বিজয় রত্নাকর গুট্টে পরিচালিত ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ছবিটিকে নিয়ে বিতর্কের শেষ নাই। দেশের বিভিন্ন প্রান্তে ছবিটির বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন হচ্ছে এখনও।

ছবিতে এক জায়গায় ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীকেও দেখা গেছে। বাজপেয়ীর চরিত্রে যিনি অভিনয় করেছেন তিনি কে জানেন? তিনি কোনো বিখ্যাত অভিনেতা তো ননই, তিনি আসলে কোনো অভিনেতাই নন। স্রেফ এক চা বিক্রেতা। আর তিনিই কিনা এ ছবিতে বাজপেয়ীর ভূমিকায় অভিনয় করেছেন। তার আসল নাম রাম অবতার ভরদ্বাজ। ছবিতে বাজপেয়ীর ভূমিকায় অভিনয়ের জন্য ৫০ জনের অডিশন নেওয়া হয়। কিন্তু তাদের মধ্যে কাউকেই পছন্দ হচ্ছিলো না পরিচালকের।

ফিল্মের শুটিংয়ের জন্য হাতে মাত্র তিন দিন সময় ছিল পরিচালক গুট্টের। বাজপেয়ীর ভূমিকায় অভিনয়ের জন্য মনমতো লোকের খোঁজও মিলছিল না। ফলে চিন্তায় পড়ে গিয়েছিলেন পরিচালক। কাকে দিয়ে বাজপেয়ীর ভূমিকায় অভিনয় করানো যায়, এই চিন্তায় যখন মশগুল ছিলেন পরিচালক, তখনই তার নজরে আসেন রাম অবতার। এরপর আর এক মুহূর্তও ভাবেননি গুট্টে। রাম অবতারকেই বাজপেয়ীর ভূমিকার জন্য বেছে নেন তিনি।

রাম অবতার এক সাক্ষাতকারে বলেন, ‘রাজনীতি সম্পর্কে আমার কোনও ধারণা নেই। কিন্তু লোকজন বলে আমি হাসলে নাকি প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মতো দেখায়।’

রাম অবতার এও জানান, অনেকেই তাকে অটলজি বলে ডাকে। আর এই নামে ডাক শুনতে শুনতে তার একটা অভ্যাস হয়ে গিয়েছে। যখন ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর শুটিং চলছিল তখনও বহু মানুষ তার সঙ্গে সেলফি নেওয়ার জন্য ভিড় জমাতেন, জানান রাম অবতার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here