এই কয়েক দিন আগে ফরাসি লিগ কাপে গুইনগাম্পের কাছে হেরে চমক দেখেছিলো প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। হারের সেই ক্ষতটা এখনও দগদগে। সেই ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগটা তারা পেয়েছে লিগ ওয়ানে। এই গুইনগাম্পকে সামনে পেয়ে তাদের রক্ষণ চূর্ণবিচূর্ণ করে দিয়েছে এমবাপে-নেইমার-কাভানিরা। তাদের ৯ গোলে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছে পিএসজি।

শনিবার (১৯ জানুয়ারি) এই ম্যাচে এমবাপে-কাভানির হ্যাটট্রিক, আর নেইমারের জোড়া গোলে গুইংগ্যাম্পকে ৯-০ গোলে বিধ্বস্ত করেছে থমাস তুখেলের দল। ম্যাচের বাকি গোলটি করেন টমাস মুনিয়ের।

ম্যাচের ১১তম মিনিটেই পিএসজির হয়ে প্রথম গোল করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। এরপরের গোল পেতে অবশ্য কিছুটা সময় অপেক্ষা করতে হয়েছে তাদের। ম্যাচের ৩৭ মিনিটে গোলের দেখা পান ফরাসি তারকা এমবাপে। আর বিরতির ঠিক আগে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে স্কোরলাইন ৩-০ করেন ফরাসি এই ফরোয়ার্ড।

৩-০ গোলে এগিয়ে থাকার পর বিরতি থেকে ফিরে আবারো আক্রমণ চালায় পিএসজি। ম্যাচের ৫৯ মিনিটে ম্যাচে নিজের প্রথম গোলের দেখা পান কাভানি (৪-০)। সাত মিনিটের ব্যবধানে আরেকবার বল জালে জড়ান উরুগুয়ের এই তারকা (৫-০)। এরপর ম্যাচের ৬৮ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের ষষ্ঠ গোল করেন নেইমার (৬-০)।

একের পর এক আক্রমণে হতাশ হয়ে পড়ে গুইনগাম্পের খেলোয়াড়রা। আর সেই সুযোগে ম্যাচের ৭৬ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন কাভানি (৭-০)। এরপর একই পথে হাঁটেন এমবাপে। কাভানির হ্যাটট্রিকের পাঁচ মিনিটের মাথায় চলতি লিগে নিজের ১৬তম গোল আর এই ম্যাচের হ্যাটট্রিক পূরণ করেন এমবাপে (৮-০)।

এরপর গোল উৎসবে যোগ দেন থমাস মুনিয়ের। আর সেই গোলেই ৯-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে চলতি লিগ টেবিলের শীর্ষে থাকা পিএসজি।

এই জয়ে ১৯ ম্যাচে ১৭ জয় ও ২ ড্রয়ে পিএসজির পয়েন্ট ৫৩। দ্বিতীয়স্থানে থাকা ক্লাব লিলি ওএসসির পয়েন্ট ৪০।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here