জাতিসংঘ একাদশ জাতীয় নির্বাচনকে নিখুঁত হয়নি বললেও নির্বাচন পরবর্তী সংলাপের কথা বলেনি বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে মেগা প্রকল্প নিয়ে নিজ দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচনে পরাজিত হয়েই বিএনপি নানা অপপ্রচার চালাচ্ছে বলেও অভিযোগ করেন সেতুমন্ত্রী।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সরকারের সমালোচনা না করে দল গোছানোর আহ্বান জানান তিনি।

পদ্মা সেতু, কর্ণফুলি ট্যানেলসহ বড় বড় মেগা প্রকল্পগুলো নিয়ে রাজধানীর বনানী সেতু ভবনে বৈঠক করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৈঠক শেষে চলমান রাজনীতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্রের স্বার্থে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৩ ভাগ হয়েছে। সেতুর মোট ২৬১টি পাইলের মধ্যে ১৯১টির কাজ সম্পন্ন এবং আরও ১৫টি পাইলের আংশিক কাজ শেষ হয়েছে।

তিনি আরও বলেন, মোট ৪২টি পিলারের মধ্যে ১৬টির কাজ পুরোপুরি সম্পন্ন হয়েছে এবং ১৫টির কাজ চলমান রয়েছে। মোট ৪১টি স্প্যানের মধ্যে এ পর্যন্ত ৬টি স্থাপন করা হয়েছে। ফলে এখন ৯০০ মিটার দৃশ্যমান।

ওবায়দুল কাদের বলেন, ৩.৪ কিলোমিটার দীর্ঘ ও চারলেন বিশিষ্ট কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণে ব্যয় হবে ৯ হাজার ৮৮০ কোটি ৪০ লাখ টাকা। খনন কাজের জন্য চীন থেকে সংগৃহীত মেশিনের পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন হয়েছে।

তবে নির্বাচন নিয়ে জাতিসংঘ কোনো সংলাপের কথা বলেননি বলে জানান তিনি।

নির্বাচন নিখুঁত হয়নি বলে জাতিসংঘ যে মন্তব্য করেছেন তার পাল্টা প্রশ্ন তুলে ওবায়দুল কাদের বলেন, বিশ্বের কোনো দেশে নির্বাচন নিখুঁত হয় না।

নির্বাচন নিয়ে বিএনপি দেশ বিদেশে অপপ্রচার চালাচ্ছে বলেও অভিযোগ করেন সেতুমন্ত্রী।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম দলের মধ্যে সমালোচনার সম্মুখীন উল্লেখ করে তাকে দল গোছানোর আহ্বান জানিয়েছেন তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here