বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) লাহিরু ইভান্সের দুর্দান্ত সেঞ্চুরির পর কামরুল ইসলাম রাব্বি ও মুস্তাফিজুর রহমানের নিয়ন্ত্রিত বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩৮ রানে হারিয়েছে রাজশাহী কিংস।

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহীর দেয়া ১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০ বল বাকি থাকতেই ১৩৮ রানে অলআউট হয় কুমিল্লা।

রাজশাহীর দেওয়া ১৭৭ রানে লক্ষ্য ব্যাট হাতে ওপেনিংয়ে নেমে ষষ্ঠ ওভারের চতুর্থ বলে কামরুল ইসলামের বলে শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ২৫ রানে ফিরে যান তামিম ইকবাল। ২৬ রান করে ইনিংসের দশম ওভারে রায়ান টেন ডসকাটের বলে শাহরিয়ার নাফিসের হাতে ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফিরে যান এনামুল হক।

কুমিল্লা তৃতীয় উইকেটে আসা শামসুর রহমান ১৫ রানে ফিরে যান। তার পরের ওভারের পঞ্চম বলেই ডসকাটের বলে ক্যাচ তুলে দিয়ে ১২ রানে ফিরেন জিয়াউর রহমান। ১৪তম ওভারে লেগে শট খেলতে গিয়ে নাফিসের হাতে ক্যাচ তুলে দেন ইমরুল কায়েস। ব্যক্তিগত ১৫ রানে ফিরে যান তিনি। তার পরের বলে খেলতে নেমেই চক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন থিসারা পেরেরা।

দলীয় ১১০ রানে পাঁচ উইকেট হারিয়ে কুমিল্লার বড় বরসা আফ্রিদিও ফিরেছেন ইনিংসের ১৮তম ওভারে। লং শট খেলতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ তুলে দেন তিনিও। ক্যাচটি তালুবন্দি করেন  ক্রিস্টিয়ান জঙ্কার। ব্যাক্তিগত ১৯ রান নিয়ে ফিরে যান আফ্রিদি।

আফ্রিদির বিদায়ের পর রাজশাহীর জয়টা এক প্রকার নিশ্চিত হয়ে যায়। শেষের দিকে সাইফুদ্দিন, রিয়াজ এবং মেহেদী হাসানরা আসা যাওয়ার মাঝে থাকায় ১৩৮ রানেই গুঁটিয়ে যেতে হয়েছে কুমিল্লাকে।

রাজশাহীর হয়ে বল হাতে কামরুল ইসলাম রাব্বি ৪টি এবং দুটি করে উইকেট পেয়েছেন কাইস আহমেদ ও ডসকাটে। মুস্তাফিজুর রহমান এবং আরাফাত সানি পেয়েছেন একটি করে উইকেট।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর ওপেনার নাফিস ফেরেন মেহেদী হাসানের বলে বোল্ড হয়ে। চতুর্থ ওভারের তৃতীয় বলে মেহেদি লিয়াম ডসনের বলে কায়েসের হাতে ক্যাচ তুলে দেন কিংস অধিনায়ক মিরাজ। শুণ্য রান করেই ফিরে যেতে হয় তাকে।

সপ্তম ওভারে ডসনের বলে বোল্ড হয়ে ২ রান করে সাজঘরে ফিরেন মার্শাল আইয়ুবও। ক্রিজে থেকে ঝড়ো ব্যাটিংয়ে দুর্দান্ত জুটি গড়েন ইভান্স ও ডসকাটে। মাত্র ৬১ বলে বিপিএলের এবারের আসরের প্রথম শতক তুলে নেন ইভান্স। অন্যদিকে ৩৮ বলে অর্ধশতক তুলে নেন ডসকাটে। অপরাজিত থেকে ১০৪ ও ৫৯ রান করে ইনিংস শেষে করেন ইভান্স ও ডসকাটে।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী কিংস: ২০ ওভারে ১৭৬/৩  ( শাহরিয়ার ৫, ইভান্স ১০২*, মিরাজ ০, মার্শাল ২, টেন ডসকেট ৫৯*  ; সাইফুদ্দিন ০/৩১, মেহেদী ১/৪, ডসন ২/২০,  ওয়াহাব ০/৪৪, আফ্রিদি ০/৩২, ০/৪৩ )

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৮.২ ওভারে ১৩৮ (তামিম ২৫, এনামুল ২৬  , শামসুর ১৫, জিয়াউর ১২, ইমরুল ১৫, ডসন ,পেরেরা ০ , আফ্রিদি ১৯ , সাইফুদ্দিন ১, ওয়াহাব, মেহেদী  ; কামরুল,  মিরাজ ০/২৭, কাইস ২/৪৬, মোস্তাফিজ, সানি ১/২৮, টেন ডসকেট ২/১৫)

ফল: রাজশাহী কিংস  ৩৮ রানে জয়ী

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here