২০১৮ সালটা স্বপ্নের মতো কেটেছে বাংলাদেশের। ক্রিকেটের ৩ ফরম্যাটেই সাফল্য এসেছে। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে বছরটি ছিল টাইগারদের জন্য সোনায় সোহাগা। দলীয় সাফল্যের পাশাপাশি ব্যক্তিগত অর্জনেও আলোচিত বছরটি ছিল পয়া।

বিশেষ করে বাংলাদেশ পেস সেনশেসন মোস্তাফিজুর রহমানের জন্য। ১৮ ম্যাচে মাত্র ৪.২০ ইকোনমি এবং ২১.৭২ গড়ে শিকার করেন ২৯ উইকেট। স্বনামধন্য টুর্নামেন্টগুলোতে রাখেন দুর্দান্ত বোলিংয়ের ছাপ। এর স্বীকৃতিস্বরূপ পুরস্কারও হাতেনাতে পাচ্ছেন তিনি। ইতিমধ্যে বিভিন্ন ক্রীড়া ম্যাগাজিন ও ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন। এবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) বর্ষসেরা ওয়ানডে দলে ঠাঁয় পেলেন দ্য ফিজ।

গেল বছর পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এই দল ঘোষণা করেছে আইসিসি। এর নেতৃত্বে রয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার এই দলে জাসপ্রিত বুমরাহর সঙ্গে পেস বোলিং আক্রমণ শানানোর দায়িত্বে রয়েছেন মোস্তাফিজ।

বর্ষসেরা এই একাদশে জয়জয়কার ইংলিশ ও ভারতীয় ক্রিকেটারদের। সবোর্চ্চ ৪ ক্রিকেটার করে স্থান পেয়েছেন ইংল্যান্ড ও ভারত থেকে। একজন করে বাংলাদেশ, নিউজিল্যান্ড ও আফগানিস্তানের।

আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশ:

১. রোহিত শর্মা (ভারত) ২. জনি বেয়ারস্টো (ইংল্যান্ড) ৩. বিরাট কোহলি (অধিনায়ক-ভারত) ৪. জো রুট (ইংল্যান্ড) ৫. রস টেলর (নিউজিল্যান্ড) ৬. জশ বাটলার (উইকেটরক্ষক-ইংল্যান্ড) ৭. বেন স্টোকস (ইংল্যান্ড) ৮. মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ) ৯. রশিদ খান (আফগানিস্তান) ১০. কুলদ্বীপ যাদব (ভারত) ও ১১. জাসপ্রিত বুমরাহ (ভারত)

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here