ইতালিয়ান সিরিআ লিগে কিয়েভোর বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদো পেনাল্টি মিসের পাশাপাশি বেশ কয়েকটি গোল থেকে বঞ্চিত হন। তবে জালের দেখা পেয়েছেন দগলাস কস্তা, এমরে কান ও দানিয়েলে রুগানি। আর এতে বড় জয় পেয়েছে লিগ শিরোপা ধরে রাখার পথে দারুণ ছন্দে ছুটে চলা জুভেন্টাস।

সোমবার রাতে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে লিগের নিচের সারির দল কিয়েভোকে ৩-০ গোলে হারিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

সোমবার রাতে ঘরের মাঠে জুভেন্টাসকে ১৫ মিনিটের মাথায় এগিয়ে নেন ডগলাস কস্তা। এ সময় পাল্টা আক্রমণে জুভেন্টাসের অর্ধ থেকে কস্তাকে বল বাড়িয়ে দেন পাওলো দিবালা। মাঝমাঠ থেকে বল দখলে নিয়ে দ্রুত ছুটে যান কস্তা। এরপর ২০ গজ দূর থেকে বাম পায়ে জোড়ালো শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান এই ফুটবলার। তার নেওয়া শট কিয়েভো ভেরোনার গোলরক্ষক স্টেফানো সোরেন্তিনো ডানদিকে ঝাপিয়ে পড়েও রুখতে পারেননি। এটা ছিল চলতি মৌসুমে কস্তার প্রথম গোল।

বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে ব্যবধান দ্বিগুণ করেন জুভেন্টাসের এমরি ক্যান। আবারো গোলের যোগানদাতা পাওলো দিবালা। এ সময় ডি বক্সের সামনে বল পেয়ে দিবালা ভেরোনার রক্ষণদেয়াল ভেঙে ঢুকে পড়েন। বাড়িয়ে দেন বামদিকে থাকা এমরিকে। এমরি বাম পায়ে বল রিসিভ করে জায়গায় দাঁড়িয়ে ডান পায়ে শট নেন। ডানপাশ দিয়ে জালে জড়ায় বল। তাতে ২-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে তুরিনের ওল্ড লেডিরা।

বিরতির পর ম্যাচের ৫১ মিনিটে ভেরোনার মাতিয়া বানী পেনাল্টি এরিয়ায় বল হাতে লাগান। রেফারি হ্যান্ডবল থেকে পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি নিতে আসেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু তার নেওয়া শট ডানদিকে ঝাপিয়ে পড়ে রুখে দেন কিয়েভো ভেরোনার গোলরক্ষক স্টেফানো সোরেন্তিনো। এরপর আরো দুটি সুযোগ মিস করেন এই পর্তুগীজ ফুটবলার।

অবশ্য জুভেন্টাস ৮৪ মিনিটের মাথায় ৩-০ ব্যবধানে এগিয়ে যায়। এ সময় বামদিকে ডি বক্সের সামান্য সামনে ফ্রি কিক পায় সাদা-কালো শিবির। কিক নেন জুভেন্টাসের ফেদেরিকো বার্নাডেসি। তার উঁচু করে নেওয়া শটে গোলপোস্টের ডানপাশে লাফিয়ে উঠে হেড নেন ড্যানিয়েল রুগানি। বল গোললাইন অতিক্রম করে অনায়াসে। তাতে জুভেন্টাস এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রোনালদো-দিবালারা।

এই জয়ের ফলে ২০ ম্যাচ থেকে ৫৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরো সুসংহত করেছে জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান এখন ৯!

২০ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট নিয়ে এসি মিলান রয়েছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here