শিগগিরই বিআরটিসিতে ৩শ’ ডাবল ডেকার, ৩শ’ সিঙ্গেল ডেকার ও ৫শ’ ট্রাক যোগ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন বিআরটিসিকে ঢেলে সাজাতে নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বারে বারে লোকসান দিয়ে কেন চলবে এ প্রতিষ্ঠান এমন প্রশ্নও রাখেন তিনি। এ সময় বিআরটিসি চেয়ারম্যানের কাছে  অবিলম্বে লিজ দেওয়া সব বাসের হিসাব চান মন্ত্রী।

মঙ্গলবার(২২ জানুয়ারি) দুপুরে মতিঝিলে বিআরটিসি প্রধান কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় এসে দেওয়া বক্তব্যে বিআরটিসি কর্মকতাদের হুঁশিয়ার করে  এসব বক্তব্য দেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, বিআরটিসিতে অনিয়ম ও জঞ্জাল বাসা বেঁধেছে। এখানে কার ইনকাম কিভাবে হয় তা তিনি জানেন ।কি ভাবে পকেট ভারী করছেন বিআরটিসি কর্মকর্তারা সে হিসেবও আমার কাছে আছে।

তিনি বলেন, নতুন গা‌ড়ি আস‌লে জনগ‌ণের জন্য স্বস্তির হয়। ত‌বে আমার অভিজ্ঞতা সুখকর নয়। এর আগেও আর্টিকু‌লে‌টেড ,এসি ও ডাবল ডেকার বাস এসে‌ছে। কিন্তু ডাবল ডেকার বাসগু‌লো রক্ষণা‌বেক্ষণ ও মেরাম‌তের অভা‌বে খারাপ অবস্থায় আছে। নতুন বাস কত‌দিন সা‌স্টেনেবল হ‌বে এ নি‌য়ে প্রশ্ন আছে- ব‌লেন মন্ত্রী।

রাজধানীর মতিঝিলে বিআরটিসি’র চলমান এবং ভবিষ্যৎ কার্যক্রম সম্পর্কে দিকনির্দেশনা ও মতবিনিময় সভায় একথা বলেন তিনি। এসময়, বিআরটিসি স্বয়ংসম্পূর্ণ হবে জানিয়ে, কর্মকর্তাদের আন্তরিক সদিচ্ছা নিয়ে কাজ করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, এপ্রিলের মধ্যে ১১শ গাড়ি পেয়ে যাবো। সব অন্তরায় দূর করে বিআরটিসিকে লাভজনক করার টার্গেট নিতে হবে। অতীতের ভুল ত্রুটি থেকে শিক্ষা নিতে হবে। নতুন গাড়ি আসবে, গণপরিবহনের সংকটে জনগনের মধ্যে স্বস্তি আসবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here