নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও সমান সংখ্যক টেস্ট ম্যাচের জন্য বুধবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান সাব্বির রহমান ও পেসার তাসকিন আহমেদ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তের সাথে খারাপ আচরণের অভিযোগে ছয় মাসের জন্য নিষিদ্ধ হন সাব্বির। নিষেধাজ্ঞার মেয়াদ ফেব্রুয়ারিতে শেষ হওয়ার কথা।

তবে দল ঘোষণার সময় বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার দাবির প্রেক্ষিতে শৃঙ্খলা কমিটি সাব্বিরের সাজার মেয়াদ এক মাস কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ফলে তাকে ওয়ানডে দলে রাখা হয়েছে।

অন্যদিকে শ্রীলংকায় গত বছর নিদাহাস ট্রফিতে সর্বশেষ ডাক পেয়েছিলেন পেসার তাসকিন আহমেদ। তবে নির্বাচকদের আস্থার প্রতিদান দিতে ব্যর্থ হন তিনি। ফর্মহীনতার পাশাপাশি ইনজুরিতে ভুগছিলেন তাসকিন।

তবে চলমান বিপিএলে দুর্দান্ত পারফর্ম করছেন এ ডানহাতি পেসার। সিলেট সিক্সার্সের হয়ে ৭ ম্যাচে ১৪ উইকেট শিকার করেছেন তিনি।

মিনহাজুল জানান, বিপিএলের ফর্মের কারণেই জাতীয় দলে ডাক পেয়েছেন তাসকিন।

এদিকে প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন স্পিনার নাঈম হাসান। আর ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস, আবু হায়দার রনি, আরিফুল হক ও নাজমুল ইসলাম অপু।

সর্বশেষ টেস্ট দলে থাকা সৌম্য সরকার ও আরিফুল হক নিউজিল্যান্ড সিরিজের টেস্ট দলে জায়গা পাননি।

নিউজিল্যান্ড সফরে ৩টি ওয়ানডে ও ৩টি টেস্ট ম্যাচে অংশ নেবে বাংলাদেশ। ১৩, ১৬ এবং ২০ ফেব্রুয়ারি নেপিয়ার, ক্রাইস্টচার্চ ও ডানেডিনে যথাক্রমে ওডিআই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ২৮ ফেব্রুয়ারি, ৮ এবং ১৬ মার্চ হ্যামিল্টন, ওয়েলিংটন এবং ক্রাইস্টচার্চে টেস্ট ম্যাচ ৩টি অনুষ্ঠিত হবে।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টেস্ট দল:

তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, খালেদ আহমেদ ও তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দল:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here