ইংলিশ লিগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে বার্টন অ্যালবিয়নের বিপক্ষে ৯-০ গোলে জিতে ফাইনাল নিশ্চিত করে ফেলেছিল ম্যানচেস্টার সিটি। তাই দ্বিতীয় লেগ ছিল কেবলই আনুষ্ঠানিকতার। আর সেই ম্যাচেও তাদের হারিয়ে ফাইনালে উঠলো পেপ গার্দিওলার শিষ্যরা।

বুধবার রাতে বার্টন অ্যালবিওনের মাঠে সার্জিও আগুয়েরোর গোলে ১-০ ব্যবধানে জেতে প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়নরা। ফলে দুই লেগ মিলিয়ে ১০-০ গোলের জয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে উঠলো দলটি।

শুরু থেকে বল দখলের লড়াইয়ে সিটি এগিয়ে যেতে পারতো। কিন্তু অতিথিদের হতাশ করেন রিয়াদ মাহরেজ লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে। এরপর পঞ্চদশ মিনিটে সতীর্থের ফ্রি কিকে উইলো বয়েসের ব্যাক হিল গোলরক্ষক ফেরালে এগিয়ে যাওয়া হয়নি বার্টনেরও।

গোলের দেখা পেতে সিটির অপেক্ষার অবসান হন ২৬তম মিনিটে। কেভিন ডি ব্রুইনের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে মাহরেজ ব্যাক পাস দেন আগুয়েরোকে। সেই বল ধরে আর্জেন্টাইন ফরোয়ার্ডের শট জাল খুঁজে নেয়।

বিরতির পর ব্যবধান দ্বিগুন করার সহজ সুযোগ নষ্ট করেন সিটির ক্রিস্টিয়ান ডেলফ। এ ফরোয়ার্ড নেন দুর্বল শট। শেষ দিকে আগুয়েরোকে তুলে নিয়ে গাব্রিয়েল জেসুসকে নামান পেপ গুয়ার্দিওলা। কিন্তু সুযোগ পেয়েও তিনিও ব্যর্থ জাল খুঁজে নিতে।

ইংলিশ লিগ কাপের ফাইনালে সিটি মাঠে নামবে বৃহস্পতিবার। দলটির প্রতিপক্ষ হতে পারে চেলসি-টটেনহ্যাম হটস্পারের মধ্যে যে কেউ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here