আগামীকাল শুক্রবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেসউইং থেকে প্রেস সচিবের সই করা এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেল প্রধানমন্ত্রীর ভাষণ সরাসরি সম্প্রচার করবে।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ জয় পেয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাও টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর এই প্রথম জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন তিনি।

ধারণা করা হচ্ছে, ৩০ ডিসেম্বরের নির্বাচনে নিরঙ্কুশ জয় উপহার দেওয়ার জন্য ভাষণে সাধারণ জনগণকে ধন্যবাদ জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া, সরকারের ভবিষ্যৎ পথচলার রূপরেখাও তুলে ধরবেন তিনি।

এর আগে, সর্বশেষ ২০১৮ সালের ১২ জানুয়ারি দশম সরকারের প্রধানমন্ত্রী হিসেবে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন শেখ হাসিনা। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে গঠিত সরকারের চার বছর পূর্তি উপলক্ষে তিনি ওই ভাষণ দেন।

এছাড়া, ২০১৭ সালের ১২ জানুয়ারি সরকারের তিন বছর পূর্তি, ২০১৬ সালের ১২ জানুয়ারি সরকারের দুই বছর পূর্তি ও ২০১৫ সালের ৫ জানুয়ারি সরকারের একবছর পূর্তিতেও জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ জঙ্গি হামলার পর ২ জুলাই জাতির উদ্দেশে আরও একটি ভাষণ দিয়েছিলেন তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here