সব ধরনের নির্বাচন বয়কট করার মধ্যদিয়ে বিএনপি সংকুচিত হওয়ার পথ বেছে নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার গাজীপুরের কোনাবাড়ি এলাকায় ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে বিএনপিকে উপজেলা নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের।

কাদের বলেন, ‘বিএনপিও মুসলিম লীগের পরিণতির দিকে যাচ্ছে কিনা, নির্বাচন বয়কটের মধ্য দিয়েই তারা তো নিজেদের আরো সংকুচিত করার পথ, সর্বনাশা পথ বেছে নিয়েছে।’

তিনি আরো বলেন, ‘উপ-নির্বাচন, সিটি করপোরেশন, উপজেলা নির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপিসহ সব রাজনৈতিক নিবন্ধিত দলকে অংশগ্রহণের জন্য আহবান জানাচ্ছি।’

তিনি বলেন, জাতীয় নির্বাচনে মহা-পরাজয়ের পর তাদের (বিএনপি) অবস্থা এখন মহা-বিপর্যয়ে পড়ার মতো। তারা রাজনীতির মহা দুর্যোগে পতিত এবং দিশেহারা হয়ে পড়েছে।

মন্ত্রী বলেন, পথিক যেমন পথ হারিয়ে দিশেহারা হয়ে যায়, নির্বাচনে পরাজয়ের পর বিএনপির অবস্থা সে রকম। তারা আজকে দিশেহারা পথিকের মতো পথ হারিয়ে সবকিছু তালগোল পাকিয়ে ফেলছে। তারা কি করবে, কি করবে না কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে।

উড়াল সড়কের উন্নয়নকাজ প্রসঙ্গে কাদের বলেন, আগামী রোজার আগেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী ও চন্দ্রা ফ্লাইওভার এবং কালিয়াকৈরের লতিফপুর ও মির্জাপুরের ধেরুয়া ট্রেন ওভারব্রিজ চালু করে দেওয়া হবে। এতে এই সড়কে আর কোনো যানজট থাকবে না।

পরে মন্ত্রী গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ পরিদর্শনে যান।

এসময় মন্ত্রীর সঙ্গে সড়ক ও জনপথের (সওজ) ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আজাদ মিয়ামসহ সওজের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here