প্রথমটির মতো অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় সেমিফাইনালও হয়েছে একপেশে। ২৮তম বাছাই যুক্তরাষ্ট্রের লুকাস পৌলিকে উড়িয়ে ফাইনালে পা রেখেছেন বিশ্ব টেনিস র‍্যাঙ্কিংয়ের এক নম্বর পুরুষ তারকা নোভাক জোকোভিচ।

শুক্রবার মেলবোর্ন পার্কে মাত্র এক ঘণ্টা ২৩ মিনিটে জয় তুলে নেন জোকোভিচ। রড লেভার অ্যারেনায় সরাসরি সেটে ৬-০, ৬-২ ও ৬-২ গেমে পৌলিকে বিধ্বস্ত করেন ৩১ বছর বয়সী এই সার্বিয়ান। আগামী রবিবার ফাইনালে তিনি মুখোমুখি হবেন স্পেনের রাফায়েল নাদালের।

অস্ট্রেলিয়ান ওপেন বরাবরই জোকোভিচের প্রিয় গ্র্যান্ড স্লাম। এই প্রতিযোগিতার ছয়বারের সাবেক চ্যাম্পিয়ন তিনি। তবে ২০১৬ সালের পর এখানে আর শিরোপা জেতা হয়নি তার। গেল বছর তিনি বিদায় নিয়েছিলেন প্রতিযোগিতার চতুর্থ রাউন্ড থেকে।

জোকোভিচ ও নাদাল মিলে জিতেছেন মোট ৩১টি গ্র্যান্ড স্লাম। সবশেষ অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে দুজন মুখোমুখি হয়েছিলেন ২০১২ সালে। ছয় ঘণ্টা ধরে চলা ওই ধ্রুপদী লড়াইয়ে শেষ হাসি হেসেছিলেন জোকার খ্যাত তারকাই।

এর আগে গতকাল বৃহস্পতিবার প্রথম সেমিতে গ্রিসের স্তফানোস সিতসিপাসকে সরাসরি সেটে হারান স্প্যানিশ যুবরাজ খ্যাত নাদাল। ১ ঘণ্টা ৪৬ মিনিটের ম্যাচে ৬-২, ৬-৪ ও ৬-০ গেমে জেতেন পুরুষ এককে দ্বিতীয় সর্বোচ্চ ১৭টি গ্র্যান্ড স্লাম জয়ী তারকা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here