৩১৭ রান করে ১৩ রানে পরাজয়! দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে বিশাল সংগ্রহ করেও হেরে গেছে পাকিস্তান। ফলে ৫ ম্যাচ সিরিজেও ১-২-এ পিছিয়ে পড়ল তারা।

বিশাল সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকাকে বড় চ্যালেঞ্জই দিয়েছিল পাকিস্তান। কিন্তু বৃষ্টি এসে তাদের জয়ের সম্ভাবনা শেষ করে দেয়। বৃষ্টি আইনেই জয় তুলে নেয় স্বাগতিক দল। তাদেরকে ৩৩ ওভারে টার্গেট দেয়া হয়েছিল ১৭৫ রান। তারা করেছে ২ উইকেটে ১৮৭ রান।

শুরুতে পাকিস্তানি বোলাররা ভালোই করেছিলেন। কুইন্টন ডি কক ও হাশিম আমলাকে তারা সহজেই বিদায় করেছিলেন। তারপর নামে বৃষ্টি। প্রায় এক ঘণ্টা ম্যাচ বন্ধ থাকার পর শুরু হয় ম্যাচ। তখনই ম্যাচ কেড়ে নেন রেজা হেনড্রিকস। তিনি ৯০ বলে ৮৩ রান করে দলের জয় নিশ্চিত করে ফেলেন। তার সাথে ফ্যাফ দু প্লেসিসও দারুণ করেন। তারা ১০৮ রানের অপরাজিত জুটি গড়েন।

শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি করেন ইমাম। ১১৪ বলে আটটি বাউন্ডারিতে সেঞ্চুরি করেন তিনি। আরো এক রান যোগ করে তাবরেজ শামসির বলে সাজঘরে ফেরেন।

এর আগে শুরুতেই সাজঘরে ফেরেন ইমামের ওপেনিং পার্টনার ফখর জামান। ইমামের সাথে তখন জুটি বাধেন বাবর আজম। এ জুটি ১৩২ রানের পার্টনারশীপ গড়ে। ডেল স্টেইনের বলে বাবর বিদায় নিলে ইমামের সঙ্গী হন মোহাম্মদ হাফিজ।

তবে খুব বড় স্কোর গড়তে পারেনি এ জুটি। ইমাম ফিরে গেলে ইমাদ ওয়াসিম ২৩ বলে ৪৩ রানের একটি মারমুখী ইনিংস খেলেন। হাঁকান সাতটি বাউন্ডারি। অধিনায়ক সরফরাজ আহমেদের সাথে অপরাজিত ছিলেন তিনি।

সর্বোচ্চ দুটি করে উইকেট শিকার করেছেন ডেল স্টেইন ও কাগিসো রাবাদা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here