রোস্টন চেইস পেস সহায়ক উইকেটে স্পিনে ফুল ফোটালেন। তার ঘূর্ণি বলে দ্বিতীয় ইনিংসে দিশেহারা ইংল্যান্ড। ব্রিজটাউন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশাল হারে নীল জো রুটের দল।

স্থানীয় সময় শনিবার টেস্টের চতুর্থদিন ইংল্যান্ডকে ৩৮১ রানে হারায় ওয়েস্ট ইন্ডিজ। রানের দিক থেকে টেস্টে নিজেদের ৯১ বছরের ইতিহাসে ঘরের মাঠে এটা তাদের সবচেয়ে বড় জয়; বিদেশের মাঠসহ তৃতীয় সর্বোচ্চ জয়। এই জয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল জেসন হোল্ডারের দল।

ক্যারিয়ার সেরা বোলিং করেছেন চেইস। ২১.৪ ওভারে ৬০ রানের খরচায় নিয়েছেন আট উইকেট! তাতেই বেসামাল ইংল্যান্ড।

ইংল্যান্ডের পরাজয় এক প্রকার নিশ্চিতই ছিল। জিততে হলে দ্বিতীয় ইনিংসে তাদের করতে হতো ৬২৮ রান! বিশাল রান পাহারে চড়তে গিয়ে ২৪৬ রানে গুঁড়িয়ে যায় অতিথি দল।

ব্যবধান কমিয়ে আনতে ইংল্যান্ডের পথ চলা একেবারে মন্দ ছিল না। বিনা উইকেটে ৫৬ রান নিয়ে ব্যাট করতে নামা ইংল্যান্ডের এক পর্যায়ে দলটির সংগ্রহ ছিল ৪ উইকেটে ২১৫ রান। এরপরই পেয়ে বসেন চেইস। মাত্র ৩১ রানে বাকি ছয়টি উইকেট নিয়ে নেন এই অফস্পিনার।

ক্যানিংটন ওভালে টস জিতে প্রথমে ব্যাট করে ২৮৯ রান করে স্বাগতিক দল। জবাবে মাত্র ৭৭ রানে গুঁড়িয়ে যায় ইংল্যান্ড। ২১২ রানের লিড পাওয়া ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংসে গড়ে রানের পাহাড়। জেসন হোল্ডারের দ্বিশতক ও শেন ডাওরিচের শতকে ৬ উইকেটে ৪১৫ রানে ইনিংস ঘোষণা করে তারা।

চেইসের আট উইকেট ছাড়া ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে বাকি দুটি উইকেট নিয়েছেন শেনন গাব্রিয়েল ও আলজারি জোশেফ।

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here