রাফায়েল নাদালকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন জিতে নিলেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। গড়লেন ইতিহাস। সবচেয়ে বেশি রেকর্ড সাত বার অস্ট্রেলিয়ান জয়ের কীর্তি এখন জোকোভিচের।

রোববার মেলবোর্ন পার্কে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা জোকোভিচ দুই নম্বরে থাকা নাদালকে হারান সরাসরি সেটে। ৬-৩, ৬-২, ৬-৩ সেটে জয় জোকোভিচের।

এ নিয়ে ১৫টি গ্র্যান্ড স্লামের মালিক হলেন জোকোভিচ। গ্র্যান্ড স্ল্যাম জয়ের সংখ্যায় ছাড়িয়ে গেলেন কিংবদন্তি পিট সাম্প্রাসকে। এদিকে অস্ট্রেলিয়ান ওপেনে সব মিলে সবচেয়ে বেশি শিরোপা এখন জোকোভিচের। এই আসরের আগ পর্যন্ত ৬টি করে অস্ট্রেলিয়ান ওপেনের রেকর্ড ছিল জোকোভিচ, রজার ফেদেরার ও রয় এমারসনের।

মেলবোর্ন পার্কে এ দিন দারুণ এক ফাইনালের অপেক্ষায় ছিল সবাই। দ্বৈরথটা নাদাল-জোকোভিচ বলেই কিনা রোমাঞ্চ ছড়াচ্ছিল খেলা কোর্টে গড়ানোর আগেই। ২০১২ সালে অস্ট্রেলিয়ান ওপেনে এই দুই তারকার লড়াই হয়েছিল ৫ ঘণ্টা ৫৩ মিনিটের। কোনো গ্র্যান্ড স্লামে যা সবচেয়ে দীর্ঘতম ফাইনাল।

আর জোকোভিচের মতো রেকর্ড ডাকছিল স্প্যানিশ তারকা নাদালকেও। এই ম্যাচ জিতলে উন্মুক্ত যুগে সবগুলো গ্র্যান্ড স্ল্যাম (চারটি) অন্তত দুইবার করে জয়ের কীর্তি হতো নাদালের। কিন্তু জোকোভিচ সেই রেকর্ড গড়তে অপেক্ষায় রাখলেন ১৭টি গ্র্যান্ড স্লামের মালিক নাদালকে। সব মিলে দুজনের ৫৩ লড়াইটায় নাদালকে দাঁড়াতেই দিলেন না জোকোভিচ। মাত্র দুই ঘণ্টা চার মিনিটেই একতরফা ভাবে জিতে নিলেন ম্যাচ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here