‘পরীক্ষা’ ছাড়া নিজের ছেলেকেও অভিনয়ে সুযোগ দিতে চান না আমির খান। প্রথম স্ত্রী রিনা দত্তের সন্তান জুনায়েদ খানকে আমির বলে দিয়েছেন, ‘স্ক্রিন টেস্টে’ টিকলে তবেই অভিনয়।

জুনায়েদ অভিনয়ে আসতে অনেক দিন ধরে প্রস্তুতি নিচ্ছেন। মুম্বাইয়ের এইচ আর কলেজ থেকে স্নাতক করার পর চলে যান লস অ্যাঞ্জেলসে। সেখানে আমেরিকান অ্যাকাডেমি অব ড্রামাটিক আর্ট থেকে মঞ্চ অভিনয়ের ডিগ্রি নেন। ‘পিকে’ ছবিতে পরিচালক রাজকুমার হিরানির সহকারী হিসেবেও কাজ করেছেন।

পর্দায় কাজ করতে হলে অধিকাংশ অভিনেতা-অভিনেত্রীকে কিছু পরীক্ষা দিয়ে আসতে হয়। এর মধ্যে শেষ ধাপের নাম ‘স্ক্রিন টেস্ট’। ক্যামেরার সামনে তিনি কতটা সাবলীল সেটাই দেখা হয় এই ধাপে। সংশ্লিষ্ট চরিত্রের সঙ্গে তার চেহারা যাবে কি না, সেটিও বিবেচনা করা হয়।

পিটিআই জানিয়েছে, আমির ছেলের জন্য উপযুক্ত স্ক্রিপ্ট খুঁজছেন। সেটি পেয়ে গেলে ২৬ বছর বয়সী ছেলেকে ‘স্ক্রিন টেস্টে’ দাঁড় করাতে চান।

‘আমরা জুনায়েদের জন্য রোল খুঁজছি। মঞ্চে তার কাজ দেখেছি। মোটামুটি খুশি। আমি স্ক্রিন টেস্টে বিশ্বাসী। যদি সে ভালো করে আসবে, না হলে আসবে না,’ বলছিলেন আমির।

ছেলেকে কেমন চরিত্রে দেখতে চান সেটিও জানিয়ে দিয়েছেন তিনি, ‘তাকে আমি মূল চরিত্রে দেখতে চাই। আমি সব সময় তাতেই বিশ্বাস করি। আপনার উচিত সব সময় এমন চরিত্রে অভিনয় করা, তার মানে সেটা হিরোর চরিত্র হতে হবে এমন নয়। আমার ছবি মুক্তির পর লোকে যখন চরিত্রের নাম ধরে ডাকে, তখন ভালো লাগে।’

রিনা দত্তের সংসারে আমিরের একটি মেয়েও আছে। নাম ইরা। আর বর্তমান স্ত্রী কিরণ রাওয়ের ঘরে একমাত্র সন্তান আজাদ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here